জুন ১৮, ২০২১
MIMS TV
টেকনোলজি

মিসাইলেই বিধ্বংসী পরমাণু, ভয়ঙ্কর অস্ত্র বানাল কিমের দেশ

শত্রুপক্ষের সবসময়ের ত্রাস উত্তর কোরিয়া। মাঝে মধ্যেই ভয়ঙ্কর অস্ত্র পরীক্ষা করে চমক দেন সেদেশের সর্বাধিনায়ক কিম জং উন। এবার তিনি বানিয়ে ফেললেন এক পরমাণু অস্ত্রের মিনিয়েচার। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

সম্প্রতি এক রিপোর্ট এমনটাই দাবি করেছে রাষ্ট্রসংঘ। রিপোর্টটি তৈরি করেছে রাষ্ট্রসংঘের সিকিউরিটি কাউন্সিল। তারা দেখেছে করোনা ভাইরাস অতিমারীর মধ্যেও অস্ত্র নিয়ে কর্মকাণ্ড জারি রেখেছে উত্তর কোরিয়া। শুধু তাই নয়, নিষিদ্ধ হওয়া সত্ত্বেও বিভিন্ন অস্ত্রের সরঞ্জাম কিনছে তারা।

মঙ্গলবারই উত্তর কোরিয়ার ওয়ার্কার্স পার্টির একট বৈঠকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে কিম জং উনকে। তারপরই এই রিপোর্ট প্রকাশ্যে আসে। জানা গেছে, ব্যালিস্টিক মিসাইলের সাহায্যে বহন করা সম্ভব এমন একটি ছোট আকারের মিসাইল তৈরি করে ফেলেছে এই দেশ। এর সঙ্গেই উল্লেখ হয় আমেরিকার মাটি স্পর্শ করতে পারবে এমন এক ব্যালিস্টিক মিসাইলও পরীক্ষা করে দেখেছিল উত্তর কোরিয়া।

এদিকে, উত্তর কোরিয়ার শাসক কিম জং উনকে নিয়ে চর্চা চলছেই। এবার আবারও স্বাস্থ্য নিয়ে খবরের শিরোনামে তিনি। দক্ষিণ কোরিয়ার প্রাক্তন কূটনৈতিকবিদ চাং সং মিন দাবি করেছেন, কোমায় রয়েছেন উত্তর কোরিয়ার রাষ্ট্রপতি কিম জং উন।

প্রকৃতপক্ষে দীর্ঘদিন ধরে কিম জং উনের স্বাস্থ্য নিয়ে চর্চা রয়েছে বিশ্বে। একসময় তার মৃত্যু সংবাদে বিশ্ব আলোড়িতও হয়। তবে সমস্ত কিছুকে গুজব প্রমাণিত করে ফের প্রকাশ্যে আসেন কিম জং উন। দেখা যায় তিনি বহাল তবিয়তেই রয়েছে। এরপরে ফের একবার এমন দাবি ওঠায় কিম জং-এর স্বাস্থ্য নিয়ে আলোচনা তুঙ্গে। যদিও এবার তাকে বৈঠকে নেতৃত্ব দিতে দেখা গেছে।

Related posts

আমরা ভবিষ্যৎ প্রযুক্তি খাতে বিশ্বে নেতৃত্ব দিতে চাই : জয়

admin

দক্ষ জনশক্তি ও পরিবেশবান্ধব প্রযুক্তির ক্ষেত্রে অস্ট্রেলিয়ার সহযোগিতা কামনা

Irani Biswash

বিশ্বের শীর্ষ নেতাদের মুখাবয়ব তৈরি ই-বর্জ্য দিয়ে

Irani Biswash

Leave a Comment

Translate »