জুন ১৮, ২০২১
MIMS TV
জাতীয়

পানির পাম্প স্থানান্তরসহ লালকুঠি সংস্কারে উচ্ছেদ অভিযান

পুরান ঢাকার ঐতিহ্যবাহী লালকুঠি সংস্কারে এর দক্ষিণ পাশে অবস্থতি পানির পাম্প স্থানান্তর এবং আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়, শিগগিরই ভবনটির চারপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এর সংস্কার কাজ শুরু করা হবে। ভবনটির সীমানার মধ্যে দক্ষিণ পাশে ঢাকা ওয়াসার একটি পানির পাম্প রয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর ডিএসসিসি মেয়র সরেজমিনে স্থাপনাটি পরিদর্শন করে চারপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পানির পাম্পটি স্থানান্তরের নির্দেশ দেন।

এদিকে সোমবার (৫ অক্টোবর) লালকুঠির সীমানার ভেতর উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এই অভিযানের নেতৃত্ব দেন।

অভিযানকালে তিনি একটি হোটেল, তিনটি ছোট দোকান, একটি পেঁয়াজের আড়ত, একটি রান্নাঘর উচ্ছেদ করেন। এরপর অভিযান সৃষ্ট মালামাল প্রকাশ্য নিলামের মাধ্যমে বিক্রি করে দেন।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নর্থব্রুক হল তথা লালকুঠি ঢাকার ঐতিহ্য। ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনার যে অভিপ্রায়ে মেয়র মহোদয় কার্যক্রম পরিচালনা করছেন তারই ধারাবাহিকতায় লালকুটি হলের সীমানার অভ্যন্তরে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

Related posts

ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ সোমবার থেকে

Irani Biswash

আল্লামা শফীর পরিবারের সংবাদ সম্মেলন

শাহাদাৎ আশরাফ

ব্র্যাকের ‘সেইফ গাডিং অ্যান্ড পিএসইএ’ প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন

Irani Biswash

Leave a Comment

Translate »