জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

ভার্চুয়াল নয় সরাসরি প্রেসিডেন্সিয়াল ডিবেট চান ট্রাম্প

এখনো করোনামুক্ত হননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনের দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্ক ভার্চুয়ালি করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা। করোনা থেকে সেরে না উঠলেও সরাসরি নির্বাচনী বিতর্কে অংশ নিতে চাইছেন ট্রাম্প।

মার্কিন গণমাধ্যম ফক্স বিজনেস জানায়, আগামী সপ্তাহে অনুষ্ঠেয় দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল ডিবেট ভার্চুয়ালি তাতে হলে অংশ নেবেন না প্রেসিডেন্ট ট্রাম্প। বৃহস্পতিবার টেলিফোন সাক্ষাৎকারে তিনি বলেন, নাহ, আমি ভার্চুয়াল ডিবেটে অংশ নিয়ে সময় নষ্ট করতে যাচ্ছি না। ডিবেট বলতে যা বোঝায়, এটি তা নয়।

হাসপাতাল ছাড়ার পরদিনই ট্রাম্প বলেন, ১৫ অক্টোবর অনুষ্ঠেয় মিয়ামির ডিবেটের অপেক্ষায় আছেন তিনি। এটা দারুণ একটা বিষয় হবে।

ট্রাম্প সরাসরি বিতর্কে অংশ নিতে চাইলেও চিকিৎসকেরা জানিয়েছেন, আগামী বৃহস্পতিবার পর্যন্ত তার শরীরে করোনার উপস্থিতি থাকতে পারে।

তবে ভার্চুয়াল বিতর্কে অংশ নিতে আপত্তি নেই ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের। তিনি বলছেন, বিশেষজ্ঞরা যা বলবেন তাই করবেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রধান দুই দলের প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে তিনটি বিতর্ক হয়। গেল ২৯ সেপ্টেম্বর প্রথম বিতর্ক অনুষ্ঠিত হয় ট্রাম্প ও বাইডেনের মধ্যে। ট্রাম্পের ভূমিকার কারণে ওই বিতর্ক ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সব থেকে কলঙ্কজনক বিতর্কের তকমা পেয়েছে।

এদিকে, নিউইয়র্ক টাইমস জানিয়েছে, করোনা আক্রান্ত হওয়ায় কাজে যাচ্ছে না হোয়াইট হাউজের অনেক কর্মকর্তা। রীতিমতো আতঙ্ক দেখা দিয়েছে প্রেসিডেন্ট ভবনে। ট্রাম্প আক্রান্ত হওয়ার পর করোনা হোয়াইট হাউজে ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ছে। মঙ্গলবার এই রোগে আক্রান্ত হয়েছে ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলার এবং সেনাবাহিনীর একজন সিনিয়র কর্মকর্তা। এর আগে, করোনা পজেটিভ হওয়ার খবর আসে একাধিক কর্মকর্তার।

Related posts

মুসলিম বিদ্বেষের কথা স্বীকার করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

admin

ব্রিটেনে প্রথম করোনা টিকা নিলেন ৯০ বছর বয়সী মার্গারেট কেনান

admin

পাকিস্তান ক্রিকেট দলকে দেশে ফেরত পাঠানোর হুমকি নিউজিল্যান্ডের

admin

Leave a Comment

Translate »