জুন ১৮, ২০২১
MIMS TV
জনদুর্ভোগ

ধর্ষণের প্রতিবাদে ঠাকুরগাঁও সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

“উই ওয়ান্ট জাস্টিস, আমার সোনার বাংলায় ধর্ষকদের জায়গা নাই, একাত্তরের বাংলায় ধর্ষকদের ফাঁসি চাই, যেখানেই ধর্ষক সেখানেই প্রতিরোধ, দাবি মোদের একটাই ধর্ষকদের ফাঁসি চাই” এরকম নানা স্লোগানে সারাদেশে ধর্ষণ-নিপীড়ন নির্যাতনের প্রতিবাদে কেঁপে উঠেছে ঠাকুরগাঁও শহরের প্রধান সড়কের চৌরাস্তা।

গতকাল বুধবার দুপুরে শহরের চৌরাস্তায় এসব স্লোগান দিয়ে বিক্ষোভ র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ পালন করে ঠাকুরগাঁয়ের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

বিক্ষোভ র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের চৌরাস্তায় বিক্ষোভকারীরা অবস্থান নেয় এবং সেখানে এ প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী সমাবেশ চলাকালে শিক্ষার্থীরা বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। বিচারহীনতা ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, কোথাও নারীরা নিরাপদ নয়।

বক্তারা আরো বলেন, দেশে যে পরিমাণ ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে তা বন্ধ করতে আইনের সর্বোচ্চ প্রয়োগ করতে হবে। এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- নিশ্চিত করতে হবে। তবেই দেশটাকে হায়না মুক্ত ও ধর্ষণ মুক্ত করা সম্ভব।

সেই সাথে নারী স্বাধীনতা ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বক্তারা। উপযুক্ত শাস্তি না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

Related posts

দেশের সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

Irani Biswash

ভিড় ঠেলে ঢাকামুখী জনস্রোত ছড়াতে পারে করোনা

Irani Biswash

নবাবগঞ্জে করতোয়া নদীর ভাঙনে নিঃস্ব শতাধিক পরিবার

admin

Leave a Comment

Translate »