জুন ১৯, ২০২১
MIMS TV
রাজনীতি

পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত বিবেচনার আহবান জাপার

দেশ, জাতি ও মেধাবীদের স্বার্থে উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে নেয়া সিদ্ধান্ত সরকার আবারো বিবেচনা করতে পারে। বলেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানী কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, যেখানে সব কিছুই খুলে দেয়া হয়েছে সেখানে মেধাবী শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া যেতে পারে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনায় সবার জন্য এইচএসসি পরীক্ষার ফলাফল নির্ধাণ করা হতে পারে, কিন্তু যারা পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য এইচএসসি পরিক্ষার ব্যবস্থা করতে পারে সরকার।

বিরোধী দলীয় উপনেতা বলেন, দেশ থেকে ধর্ষণ বিদায় করতে বিদ্যমান আইন সংশোধন করে মৃত্যুদণ্ডের বিধান নিশ্চিত করতে হবে। ধর্ষণের বিচার করতে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করে স্বল্প সময়ের মধ্যে বিচার নিশ্চিত করতে হবে। দ্রুততার সাথে বিচারের রায় কার্যকর করলেই দেশ থেকে ধর্ষণের মত সামাজিক ব্যধি দূর করা সম্ভব হবে। এতে সাধারণ মানুষের মাঝে আস্থা ফিরে আসে এবং অপরাধীরা অপরাধ করতে সাহস পাবেনা। দেশে ধর্ষণ, নারী নির্যাত এবং নারীর প্রতি সহিংসতা লজ্জাজনক অবস্থায় পৌছেছে।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরো কলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এসিড সন্ত্রাস দূর করতে মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন করেছিলেন। তখন দ্রুত বিচার সম্পন্ন করে বিচারের রায় কার্যকর করায় দেশ থেকে এসিড সন্ত্রাস দূর হয়েছিলো। তাই বর্তমান পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য ধর্ষণের সাজা মৃত্যুদণ্ড নিশ্চিত করলেই লজ্জাজনক এই পরিস্থিতি থেকে রেহাই মিলবে।

করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, বৈশ্বিক মহামারীকালে হতদরিদ্র মানুষের জীবিকার কথা বিবেচনায় রাখতে হবে। কোন কারনেই যেন খেটে খাওয়া মানুষগুলো পেশা না হারায় সেজন্য সরকারকে সচেতন থাকতে হবে। ক্ষুদ্র ব্যবসায়ীদের জীবিকার প্রশ্নে যেনো বাড়াবাড়ি না হয় সেজন্য সরকারের প্রতি আহবান জানান।

জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য এবং খুলনা বিভাগীয় জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যরিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূইয়া, চেয়ারম্যান এর উপদেষ্টা ড. নুরুল আজহার শামীম।

আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, হোসেন মকবুল আসিফ শাহরিয়ার, যুগ্ম মহাসচিব বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, আনোয়ার হোসেন তোতা, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাইফুল ইসলাম, মিজানুর রহমান। সম্পাদক মন্ডলীর সদস্য এমএ রাজ্জাক খান, জাকির হোসেন মৃধা, নুরুল হক নুরু, মাহমুদ আলম, দিন ইসলাম শেখ, নাজিম উদ্দিন গেরিলা, কুষ্টিয়া জেলা সাধারণ সম্পাদক শাহরিয়ার জামিল জুয়েল।

Related posts

সরকার উৎখাতের টার্গেটে পাকিস্তান অর্থপ্রদান করে মামুনুলকে

Irani Biswash

সাজা স্থগিতের মেয়াদ বাড়ল বেগম খালেদা জিয়ার

admin

বিএনপির কল্পিত অভিযোগ এবং টিকা নিয়ে অপপ্রচার একসূত্রে গাঁথা : ওবায়দুল কাদের

admin

Leave a Comment

Translate »