জুন ১৯, ২০২১
MIMS TV
জনদুর্ভোগ

নবাবগঞ্জে করতোয়া নদীর ভাঙনে নিঃস্ব শতাধিক পরিবার

দিনাজপুরের নবাবগঞ্জে করতোয়া নদীর ভাঙনে বাড়ি ঘর হারিয়ে নিঃস্ব হয়েছেন শতাধিক পরিবার। আতঙ্কে অনেকেই ভিটে মাটি ছাড়িয়ে আশ্রয় নিয়েছে অনত্র। হুমকির মুখে আছে বাড়ি ঘর,মসজিদ,কবরস্থান,শিক্ষা প্রতিষ্ঠানসহ বেস কিছু স্থাপনা। কয়েকটি গ্রাম নদীগর্ভে বিলিন হয়ে যাওয়ার শঙ্কা স্থানীয়দের। তবে ব্যবস্থা নেওার আশ্বাস দিয়েছেন স্থানীয় জন প্রতিনিধিরা।

ভুক্তভোগীরা জানান, উজানের পানি আসার কারণে তাদের ঘর-বাড়ি সব করতোয়া নদীতে বিলীন হয়ে গেছে। সরকার থেকে তাদের যে ঘরগুলো উপহার দিয়েছিলো সেগুলোও করতোয়ার বুকে বিলীন হয়েছে এমনকি তাদের মধ্যে অনেকেরই ফসলি জমি নদীর বুকে হারিয়ে গেছে। অনেকেই নিঃস্ব হয়েছে।

এদিকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে দাউদপুর, বিনোদনগড় ইউনিয়নসহ কয়েকটি গ্রাম করতোয়া নদীর পানিতে ভেঙে যাচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি বাড়ি,মসজিদ,কবরস্থান ভেঙে গেছে এবং একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় হুমকির মুখে রয়েছে।

তিনি আরও জানান, পানি উন্নয়ন বোডসহ দিনাজপুর জেলা প্রশাসককে তিনি অনুরোধ করবেন এবং লিখিত দিবেন যেন খুব দ্রুত ভাঙন কবলিত এলাকাটির একটি ব্যবস্থা গ্রহণ করেন।

Related posts

ইসরাইলের বিরুদ্ধে জাতিবিদ্বেষমূলক অপরাধ ও নিপীড়নের অভিযোগ

Irani Biswash

ফেরিতে যাত্রী চাপে মারা গেছে ৫ জন, অসুস্থ ২০

Irani Biswash

লকডাউনের নিয়ম ভাঙ্গার অপরাধে আটক টাইগার-দিশা

Irani Biswash

Leave a Comment

Translate »