জুন ২২, ২০২১
MIMS TV
খেলাধুলা

ভিলিয়ার্সের ঝড়, কলকাতার অসহায় আত্মসমর্পণ

ব্যাট হাতে শুরুটা করেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার দেবদূত পাডিক্কেল আর অ্যারন ফিঞ্চ। শেষে এবি ডি ভিলিয়ার্সের দুর্দান্ত ব্যাটিংয়ে মাত্র ২ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় স্কোর সংগ্রহ করে কোহলিরা। জাববে ব্যাট করতে নেমে অসহায়ভাবে আত্মসমর্পণ করে কলকাতা। ১১২ রানে থেকে গিয়ে ৮২ রানের হার নিয়ে মাঠ ছাড়ে শাহরুখ খানের দল।

১৯৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কলকাতার ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র শুভমান গিল সর্বোচ্চ ৩৪ রান করেন। এছাড়া বাকি আর কেউ ব্যাট হাতে দাঁড়াতেই পারেনি। ওপেনার শুভমান গিল ২৫ বলে করেন ৩৪ রান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান করেন আন্দ্রে রাসেল ১০ বলে ১৬, রাহুল ত্রিপাথি ২২ বলে ১৬ রান। অন্যদিকে ব্যাঙ্গালুরুর পক্ষে ২টি করে উইকেট নেন ক্রিস মরিস আর ওয়াশিংটন সুন্দর।

সোমবার (১২ অক্টোবর) আইপএলের ২৮তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় ব্যাঙ্গালুরু। দুই ওপেনার পাডিক্কেল আর ফিঞ্চ ৪৬ বলে গড়েন ৬৭ রানের জুটি। ২৩ বলে ৩২ করে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন পাডিক্কেল। ফিঞ্চকে বোল্ড করেন প্রসিধ কৃষ্ণা। ৩৭ বলে ৪৭ রান আসে অস্ট্রেলিয়ান ওপেনারের ব্যাট থেকে।

ব্যাঙ্গালুরুর ব্যাটিং ইনিংসে পরের সময়টা শুধুই ছিল ডি ভিলিয়ার্সের। সঙ্গী হিসেবে ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৬ বলে ১০০ রানের হার না মানা জুটি গড়েন তারা। যার মূল অবদান ডি ভিলিয়ার্সের। ২৩ বলে ফিফটি পূরণ করা ডি ভিলিয়ার্স শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৭৩ রানে।

মাত্র ৩৩ বলে গড়া তার দানবীয় ইনিংসটি ছিল ৫ চার আর ৬ ছক্কায় সাজানো। অন্যদিকে ব্যাঙ্গালুরুর অধিনায়ক কোহলি ছিলেন অনেকটাই ধীরগতির। ২৮ বলে ৩৩ রানের ইনিংসে তার ছিল কেবল একটি বাউন্ডারি।

কলকাতা নাইট রাইডার্সকে ৮৪ রানে হারিয়ে বড় জয় নিয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে উঠে গেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন র‌য়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অন্যদিকে ৭ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে রয়েছে কলকাতা।

Related posts

নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল

admin

হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়েই আজ মাঠে ব্যাটিংয়ে টাইগাররা

admin

প্রবল বৃষ্টিতে পরিত্যক্ত প্রিমিয়ার লিগ

Irani Biswash

Leave a Comment

Translate »