জুন ১৯, ২০২১
MIMS TV
কোভিড ১৯

বিশ্বজুড়ে একদিনে করোনায় মৃত্যু আরো পাঁচ হাজারের বেশি

বিশ্বব্যাপী করোনাভাইরাসে একদিনে মারা গেছে আরও পাঁচ হাজারের বেশি মানুষ। একদিনে করোনা শনাক্ত হয়েছে তিন লাখেরও বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের মৃত্যুর তালিকায় টানা অনেকদিন শীর্ষে থাকা ভারতকে মঙ্গলবার যায় যুক্তরাষ্ট্র। দেশটিতে মারা গেছে ৮৪৩ জন। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানি দুই লাখ ২১ হাজারের কাছাকাছি। যুক্তরাষ্ট্রে মোট করোনা শনাক্ত হয়েছে ৮০ লাখ ৯০ হাজারের বেশি মানুষের শরীরে।

এদিন যুক্তরাষ্ট্রের পরই ভারতের অবস্থান। দেশটিতে প্রাণ গেছে ৭২৩ জনের। কয়েক দিনের মতো এখনও সংক্রমণের শীর্ষে রয়েছে দেশটি। মঙ্গলবার সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৬৩ হাজারের ওপর। ভারতে করোনায় মোট মৃত্যু ছাড়িয়েছে এক লাখ ১০ হাজার। আর প্রাণঘাতি ভাইরাস শনাক্ত হয়েছে মোট ৭২ লাখ ৩৭ হাজারের বেশি মানুষের শরীরে।

মঙ্গলবার সাড়ে ৩ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে ল্যাটিন অ্যামেরিকার দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনায়। সংক্রমণ বেড়েছে রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন এবং আর্জেন্টিনায়। তিউনিশিয়ায় করোনা আক্রান্ত হয়েছে পার্লামেন্টের জন ১৮ এমপি। ইতালিতে সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন করে বিধিনিষেধ আরোপ করেছেন প্রধানমন্ত্রী জিসেপে কোঁন্তে।

এদিকে, নতুন করে ১২ জন রোগী শনাক্ত হওয়ায় চীনের কিংদাও শহরের ৫৬ লাখের বেশি অধিবাসীর করোনা পরীক্ষা করা হয়েছে।

বিশ্বে করোনায় মোট প্রাণহানি ছাড়িয়েছে ১০ লাখ ৯০ হাজার। মোট আক্রান্ত প্রায় তিন কোটি সাড়ে ৮৩ লাখ। আর মোট সুস্থ হয়েছে দুই কোটি ৮৮ লাখের বেশি মানুষ।

Related posts

আবার লকডাউনের ঘোষণা মালয়েশিয়ায়

Irani Biswash

চলচ্চিত্র পরিচালকদের করোনা চিকিৎসায় ৪ টি হাসপাতাল

Irani Biswash

ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »