জুন ২২, ২০২১
MIMS TV
জাতীয়

করোনা চিকিৎসায় একশ অত্যাধুনিক ভেন্টিলেটর দিবে যুক্তরাষ্ট্র : স্বাস্থ্যমন্ত্রী

আগামী কয়েকদিনের মধ্যেই আমেরিকা বাংলাদেশের কোভিডসহ অন্যান্য চিকিৎসা সেবা দিতে নতুন ও অত্যাধুনিক অন্তত একশটি ভেন্টিলেটর বুঝিয়ে দিবে। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার বেলা ৩টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যান্টিলেটর মেশিন ও গ্যাস এনালাইজার মেশিন হস্তান্তর সংক্রান্ত এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমেরিকা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যেকোনো দুর্যোগে আমেরিকা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এবারের কোভিড মোকাবেলা করতেও আমেরিকা বাংলাদেশের সার্বিকভাবে নানা খাতে সহায়তা করে যাচ্ছে।

বৈঠকে করোনা সংকট মোকাবেলায় উভয় দেশের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করা হয় এবং উভয় দেশে করোনায় প্রাণ দেয়া মানুষদের আত্মার শান্তি কামনা করা হয়। বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী বৈঠকে করোনাকালীন বাংলাদেশের নানা উদ্যোগসমূহ তুলে ধরেন এবং দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিভাবে করোনা মোকাবেলায় দিক নির্দেশনা দিয়েছেন তার বর্ণনা করেন।

বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সাথে আরো উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। যুক্তরাষ্ট্রের পক্ষে সেদেশের ডিপার্টমেন্ট অব স্টেট এর ডেপুটি সেক্রেটারি মি. স্টেফেন এডওয়ার্ড বাইগান, বাংলাদেশে নিযুক্ত ইউএসএ এম্বাসেডর মি. আর্ল আর মিলারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে, বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রীর কাছে দুইটি অতি উন্নত গ্যাস আনালাইজার মেশিন হস্তান্তর করেন ইউএসএ ডেপুটি সেক্রেটারি স্টেফেন এডওয়ার্ড বাইগান ও বাংলাদেশে নিযুক্ত ইউএসএ এম্বাসাডর আর্ল আর মিলার।

Related posts

লকডাউনে দৃষ্টি প্রতিবন্ধী ভিক্ষুকের ভিক্ষা মিলছে না

Irani Biswash

দোকানপাট ও শপিংমল খুলবে কাল থেকে

Irani Biswash

টাইগারদের জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Irani Biswash

Leave a Comment

Translate »