জুন ১৮, ২০২১
MIMS TV
আইন ও বিচার

রংপুরে ১৭ বছর পর ধর্ষণ মামলার রায়ে তিন আসামির যাবজ্জীবন

রংপুরে ধর্ষণ মামলার রায়ে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। জেলার বদরগঞ্জ উপজেলায় এক কিশোরীকে সংঘবদ্ধভাবে ধর্ষণের ঘটনার দীর্ঘ ১৭ বছর পর এই মামলার রায়ে আসামীদের কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকালে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৩ সালের ৯ মার্চ বদরগঞ্জের মুচরহাট ডাঙ্গারবাড়ি গ্রামের একটি বাড়িতে রাতে নুর ইসলামের নেতৃত্বে তিন আসামি দরজা ভেঙে প্রবেশ করে। তারা ওই বাড়ির ১৪ বছরের কিশোরী কন্যাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। এরপর বাড়ির অদূরে মাঠে নিয়ে নুর ইসলাম, মোস্তফা ও মোজাম্মেল হক তাকে ধর্ষণ করে। রক্তাক্ত অবস্থায় তাকে প্রথমে বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখানে অবস্থার অবনতি ঘটলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ঘটনায় ১৪ মার্চ ২০০৩ সালে নির্যাতিতার বাবা বাদী হয়ে বদরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা দায়ের করেন। দীর্ঘ ১৭ বছর ধরে ১০ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে তিন আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায়ে সাজাপ্রাপ্ত তিনজন আসামিই পলাতক রয়েছেন।

এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, অনেক দেরীতে হলেও আসামিদের যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। এই রায়ের মাধ্যমে একটা বার্তা সমাজের কাছে পৌঁছাবে, অপরাধ করলে কেউই রেহাই পাবে না।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী আব্দুল কাদের বলেন, আমরা ন্যায়বিচার পাইনি। রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করব।

Related posts

এলএসডি মাদক সেবন ও বিক্রির মামলায় রিমান্ডে ৫ শিক্ষার্থী

Irani Biswash

পদ্মা সেতু দেখতে এসে তিন বন্ধু লাশ হয়ে ফিরলেন

Irani Biswash

হেফাজতে ইসলামের দুই নেতা গ্রেফতার

Irani Biswash

Leave a Comment

Translate »