জুন ২৪, ২০২১
MIMS TV
জাতীয়

উপনির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করেছেন সিইসি

ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনের উপনির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

শনিবার দুটি আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার আগমুহূর্তে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে কোথাও কোনো অসুবিধার সৃষ্টি হয়নি।  আমাদের কাছে কোনো অভিযোগ নেই।

ভোটারদের উপস্থিতি ও আগ্রহ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় নির্বাচনে সারা দেশে ভোট হয়।  এই খণ্ড নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকে।  এ নির্বাচনে সংসদ সদস্য হওয়ার জন্য সরকার পরিবর্তনের সুযোগ নেই।  ২ বছর/আড়াই বছরের জন্য নির্বাচিত হবেন সেই জন্য হয়তো প্রার্থী বা ভোটারদের মধ্য তেমন আগ্রহ নেই।  

পাশাপাশি করোনার একটি বিষয় তো রয়েছে।  এজন্য মানুষ আতঙ্কিত। মানুষ যেতে যায় না এ রকম একটা অবস্থা তো আছেই। এর মধ্যেও নির্বাচনের ট্রেন্ড ভালো।

শনিবার সকাল ৯টায় ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।  দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  

নির্বাচনে ঢাকা-৫ আসনে ছয়জন এবং নওগাঁ-৬ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।  ঢাকা-৫-এ আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচএম ইব্রাহিম ভূইঁয়া, জাতীয় পার্টির মীর আবদুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার) প্রতিদ্বন্দ্বিতা করেন।

নওগাঁ-৬-এ আওয়ামী লীগের মো. আনোয়ার হোসেন (হেলাল), বিএনপির শেখ মো. রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির মো. খন্দকার ইন্তেখাব আলম প্রতিদ্বন্দ্বিতা করেন।  সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে এ রিপোর্ট লেখা পর্যন্ত ফলাফল জানা যায়নি।

Related posts

অনুশীলনে সন্তুষ্টি বাংলাদেশ দলের ব্রিটিশ কোচ

Irani Biswash

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন রাজাপাকসা

admin

বৃহস্পতিবার থেকে নতুন নিয়মে চলবে ব্যাংক

Irani Biswash

Leave a Comment

Translate »