জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

পাকিস্তানে ইমরান সরকারের পদত্যাগের দাবিতে ব্যাপক বিক্ষোভ

প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবিতে একাট্টা হয়েছে, পাকিস্তানের নতুন ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট পিডিএম। নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টোর যৌথ নেতৃত্বে সরকারবিরোধী নতুন জোটটি আত্মপ্রকাশ করেছে। জোটে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মুসলিম লীগ, বিলাওয়াল ভুট্টোর নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি পিপিপি, জমিয়ত উলেমা-ই-ইসলাম, আওয়ামী ন্যাশনাল পার্টি।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানায়, শুক্রবার পাঞ্জাবের গুজরানওয়ালা বাগে জিন্নাহ স্টেডিয়ামে মহাসমাবেশ করে ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট। সরকারবিরোধী জোটের সমাবেশে লন্ডন থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে যোগ দেন মুসলিম লিগ-এন নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এ সময় পাকিস্তানের সেনাপ্রধান বাজওয়াকে রাজনীতিতে হস্তক্ষেপ না করার আহ্বান জানান তিনি। পাশাপাশি, দেশবাসীকে যোগ দিতে বললেন সরকার পতনের আন্দোলনে।

সমাবেশে নতুন জোটকে সর্বদলীয় আখ্যা দিয়ে পাকিস্তানের সেনাপ্রধানের পতনের মধ্য দিয়ে নতুন অধ্যায় সৃষ্টির আহ্বান জানান পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো।

সেনাবাহিনী মদদপুষ্ট ইমরান সরকারকে শিগগিরই ছুড়ে ফেলে দেওয়ার হুঙ্কার দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ। তিনি বলেন, ইমরান নিয়াজি…আপনি আপনার মতো করে সরে দাঁড়ান। নয় জনগণই আপনাকে ছুড়ে ফেলে দেবে। তখন কোনো আশ্রয়কেন্দ্রে আশ্রয় মিলবে না।

শুক্রবার দেশটির ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট পিডিএম-এর মহাসমাবেশ থেকে এই হুঙ্কার দেন মরিয়ম নওয়াজ।

মহাসমাবেশে সেনা সমর্থিত ও অক্ষম ইমরান সরকারকে ক্ষমতাচ্যুত করতে আন্দোলনের ডাক দেন মরিয়ম নেওয়াজ, বিলওয়াল ভুট্টো-জারদারিসহ পিডিএমের নেতৃবৃন্দ। একে জনগণের দাবি বলে উল্লেখ করেন তারা।

পিডিএম এর প্রথম বিশাল সমাবেশে মরিয়ম, বিলওয়াল ছাড়াও যোগ দেন মাওলানা ফজলুর রেহমান, মাহমুদ আসাকজাইসহ অনেক নেতা। সমাবেশে দেশটির অভ্যন্তরীণ বিশ্লেষকদের পাশাপাশি নজর ছিল বিদেশিদের।

Related posts

পেশা ছাড়ছেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর

Irani Biswash

বাঙালি প্রফেসর মোহন দত্ত পেলেন অউব্রে ফিশার মেন্টরশিপ অ্যাওয়ার্ড

admin

মানুষের রক্তে মিলল সীসা-নিকেল!

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »