জুন ২৪, ২০২১
MIMS TV
কোভিড ১৯

বিশ্বে করোনায় একদিনে চার লাখের বেশি শনাক্তের রেকর্ড

বিশ্বে করোনাভাইরাসে একদিনে প্রথমবারের মতো নতুন সংক্রমণ ছাড়িয়ে গেছে চার লাখ। শুক্রবার রেকর্ড ৪ লাখ ১২ হাজার মানুষের শরীরে মিলেছে কোভিড-১৯। আর গেল ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ছয় হাজার দুশো জনের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গেল ২৪ ঘন্টায় নয় প্রতিদিনের সংক্রমণ ও মৃত্যুর শীর্ষে আবারও যুক্তরাষ্ট্র। শতাধিক মানুষ মারা গেছ যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৭১ হাজারের বেশি। দেশটিতে মোট প্রাণহানি সোয়া দুই লাখের মতো। আক্রান্ত প্রায় ৮৩ লাখ।

এদিন ৯শ’র কাছাকাছি মানুষ মারা গেছে ভারতে। দেশটিতে মোট প্রাণহানি ছাড়িয়েছে এক লাখ ১৩ হাজার। আক্রান্ত হয়েছে পৌনে এক কোটি মানুষ।

প্রাণঘাতি ভাইরাসে এ পর্যন্ত লাখ ৫৩ হাজারের বেশি মৃত্যু দেখেছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যা মোট ৫২ লাখের বেশি। ৪শ’র মতো মৃত্যু রেকর্ড হয়েছে ল‌্যাটিন অ্যামেরিকার আরেক দেশ আর্জেন্টিনায়।

মেক্সিকোতে মোট মৃত্যুর সংখ্যা ৮৬ হাজারের কাছাকাছি।

এদিকে, ইউরোপে আবারো আশঙ্কাজনক হারে শুরু হয়েছে করোনার সংক্রমণ। ব্রিটেনে গেল ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে প্রায় ২৮ হাজার। একদিনে রেকর্ড ১০ হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে ইতালিতে। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। সংক্রমণ ঠেকাতে রাজধানী প্যারিসসহ আটটি শহরে কারফিউ শুরু হচ্ছে আজ রাত থেকে। বিতর্কিত এই কারফিউ শনিবার রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত এক মাস জারি থাকবে বলে জানিয়েছে ফরাসি সরকার।

বার ও রেস্তোরাঁ চার সপ্তাহের জন্য বাধ্যতামূলকভাবে বন্ধ রাখতে বলেছে বেলজিয়াম সরকার।

লকডাউনের পর করোনা সংক্রমণ কমতে থাকায় কাল রোববার থেকে দ্বিতীয় দফায় তা শিথিল করছে ইসরায়েল।

বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৯ হাজার। এ পর্যন্ত শনাক্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ মানুষের শরীরে। ইতোমধ্যে প্রাণঘাতী ভাইরাস থেকে সুস্থ হয়েছে দুই কোটি ৯৬ লাখ মানুষ।

Related posts

রাজধানীর সুরক্ষায় ৭ জেলায় লকডাউন

Irani Biswash

ঈদ উৎসবে শঙ্কা আর অনিশ্চয়তার বার্তা

Irani Biswash

দুই ফুটবলার সোহেল ও সুফিলের বিয়ের পর প্রথম ঈদ

Irani Biswash

Leave a Comment

Translate »