জুন ২২, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

সিরিয়ায় ছয়শোর বেশি আইএস সদস্যকে মুক্তি দিলো কুর্দি বিদ্রোহীরা

সিরিয়ায় ৬৩১ আইএস সদস্যকে মুক্তি দিয়েছে যুক্তরাষ্ট্র-সমর্থিত ও কুর্দি নিয়ন্ত্রিত কথিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস-এসডিএফ সদস্যরা। গেল বৃহস্পতিবার কামিশলি শহরের আলাইয়া বন্দীশালা থেকে তাদের মুক্তি দেওয়া হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, কয়েক বছরে বিভিন্ন সময়ে আইএসকে সহযোগিতার করার সন্দেহে আটক করা হয় এসব লোককে।

কামিশলি শহরে এক সংবাদ সম্মেলনে সিরিয়ান ডেমোক্র্যাটিক কাউন্সিলের কো-চেয়ারম্যান আমিনা ওমর জানান, মুক্তি পাওয়াদের সবাই সিরিয়ার নাগরিক। এসব ব্যক্তি তাদের সাজার মেয়াদ অর্ধেক পূরণ করেছে। তারা কোনো মানুষ হত্যায় জড়িত নয় বলে প্রমাণিতও হয়েছে।

সন্ত্রাসবাদের অভিযোগে তাদের আটক করা হয়েছিল। সম্প্রতি ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় তাদের মুক্তি দেওয়া হলো। রাজধানী দামেস্ক থেকে ৬৩ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত কামিশলি শহরটি।

এসডিএফ গেরিলাদের হাতে এমন হাজার হাজার ব্যক্তি আটক আছে যারা আইএস এবং অন্য সন্ত্রাসী সংগঠনগুলোর সহযোগী হিসেবে কাজ করছে বলে সন্দেহ করা হয়। এসব বন্দীর বেশিরভাগ সিরিয়া ও ইরাকের নাগরিক। এছাড়াও, এসডিএফ এর হাতে আটক রয়েছে অনেক বিদেশী নাগরিকও। তবে তাদের ফিরিয়ে নিতে রাজি হয়নি নিজ নিজ দেশ।

Related posts

করোনায় আক্রান্ত স্মৃতি ইরানি!

শাহাদাৎ আশরাফ

কানাডায় ধর্মীয় পোশাকবিরোধী আইনের মামলার শুনানি শুরু

শাহাদাৎ আশরাফ

পম্পেওর অবৈধ ইহুদি বসতি পরিদর্শনের খবরে ফিলিস্তিনিদের ক্ষোভ

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »