জুন ২০, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া কোভিড ১৯

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে চার কোটি

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার কোটি ছাড়িয়ে গেছে। গেল ২৪ ঘণ্টায়ও সংক্রমণ শনাক্ত হয়েছে সোয়া তিন লাখ। আর মহামারিতে একদিনে মারা গেছে আরও চার হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রতিদিনের মৃত্যু আর সংক্রমণে দ্বিতীয় দিনের মতো শীর্ষে রয়েছে ভারত। রোববার দেশটিতে মারা গেছে ৫৭৮ জন। এ নিয়ে মোট সোয়া লাখের মতো মানুষ মানুষ গেছে করোনায়। আর আক্রান্ত হয়েছে পৌনে ৭৬ লাখ ভারতীয়।

এদিন যুক্তরাষ্ট্রে মারা গেছে সাড়ে ৪শ জন। দেশটির অন্তত ১০টি অঙ্গরাজ্যে করোনা সংক্রমণ বেড়ে গেছে। মোট প্রাণহানি ছাড়িয়েছে দুই লাখ ২৫ হাজার। সংক্রমিত ৮৪ লাখের কাছাকাছি।

রোববার তৃতীয় সর্বোচ্চ ৩৫৫ জনের মৃত্যু দেখেছে মেক্সিকো।

এরপরই রয়েছে ইরান ও ব্রাজিলের অবস্থান।

ইউরোপে প্রতিদিনই বাড়ছে নতুন সংক্রমণ। ইতালিতে একদিনে করোনা শনাক্ত হয়েছে রেকর্ড ১১ হাজার ৭০৫ জন। নতুন করে সংক্রমণ বাড়ায় কঠোর বিধিনিষেধের পদক্ষেপ নিয়েছে সরকার। কঠোর লকডাউন এড়াতে সবাইকে মাস্ক পড়ায় বাধ্যবাধকতা দিলেন ইতালির প্রধানমন্ত্রী জোসেফ কোন্তে। আজ থেকে এক মাস রেস্তোরা বন্ধ ঘোষণা করেছে ইউরোপের আরেক দেশ বেলজিয়াম। ফ্রান্সের ৯ শহরে চলছে মাসব্যাপী কারফিউ।

এদিকে করোনার সংক্রমণ কমে আসায় ১০০ দিন পর সোমবার মধ্যরাত থেকে লকডাউন তুলে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায়। তবে এখনও বিধি নিষেধ জারি রয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট প্রাণহানি ছাড়িয়েছে ১১ লাখ ১৮ হাজার। আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে চার কোটি তিন লাখ। এর মধ্যে সুস্থ হয়েছে প্রায় তিন কোটি মানুষ।

Related posts

ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

শাহাদাৎ আশরাফ

চলমান পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করবেন প্রধানমন্ত্রী

Irani Biswash

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৬-তে

admin

Leave a Comment

Translate »