জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

লাদেনকে হত্যার বিষয়ে ট্রাম্পের সংশয়

আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে হত্যার বিষয়ে সংশয় প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ওয়েবসাইট দ্য হিল।

রাজনৈতিক ওয়েবসাইটটি জানায়, নিজের অফিসিয়াল টুইটার পেজে একটি পোস্ট শেয়ার করেছেন ট্রাম্প। এতে তিনি দাবি করেন, পাকিস্তানের অ্যাবোট্টাবাদে লাদেনকে হত্যা করতে গিয়ে অন্য কাউকে মেরেছে মার্কিন সেনাবাহিনী। ওই হামলায় তিনি নিহত হননি। এখনো লাদেনের বেঁচে থাকার সম্ভাবনা রয়েছে।

এ সম্পর্কে আমেরিকান এন্টারপ্রাইজ সংস্থার জাতীয় নিরাপত্তা বিষয়ক বিশ্লেষক গ্যারি ডি শ্মিড বলেছেন, এ ধরনের বক্তব্য ট্রাম্পকে নির্বাচনী বৈতরণী পার হতে সহায়তা করবে না। প্রেসিডেন্ট ভাবছেন লাদেনকে হত্যা করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছে তার দেশের সেনাবাহিনী।

ট্রাম্পের মন্তব্যের প্রতিক্রিয়ায় ২০১১ সালে সাবেক মার্কিন মেরিন সেনা রবার্ট ও’নেইল বলেন, তিনি যাকে হত্যা করেছেন তিনি বিন লাদেনই ছিলেন অন্য কেউ নন। তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামার নির্দেশেই তাকে হত্যা করার দাবি করেছেন রবার্ট ও’নেইল।

সাবেক মার্কিন বিমান সেনা ও মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য ডেনভার রিগলম্যান বলেছেন, এটি এমন একটি ভয়ঙ্কর টুইট যা প্রেসিডেন্টের শেয়ার করা উচিত হয়নি। এখানে ব্যবহার করা হয়েছে উগ্রতা ও উন্মাদনার ভাষা।

Related posts

মালয়েশিয়ার খ্রিস্টানরা ‘আল্লাহ’ শব্দ ব্যবহার করতে পারবে

admin

থাই রাজার বিরুদ্ধে জার্মানির কাছে অভিযোগ

শাহাদাৎ আশরাফ

ভারতে একদিনে আরও ৪৮০ প্রাণ গেলো করোনাই

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »