জুন ১৯, ২০২১
MIMS TV
কোভিড ১৯

আদালতের নিষেধ-আকাশের মুখভার, তবুও দুর্গা দর্শন!

মহা সপ্তমীর সকালেও আকাশের মুখ ভার। অন্যদিকে রয়েছে আদালতের বারণও। তবুও মণ্ডপের বাইরে যতটা দূরে দাঁড়ানো সম্ভব, দুর্গাকে দেখার আগ্রহ নিয়ে অনেকেই রাস্তায় বেরিয়েছেন। এদিকে রাজ্য সরকারের দেয়া সেরা পুজোর সম্মানীও সপ্তমীর দিন থেকে ঘোষণা করা শুরু হয়েছে।

করোনায় নতুন স্বাভাবিকের মতোই, এবার পুজো এগিয়ে চলছে তার গতিতে। আকাশের মুখ ভার হলেও, পরিবারের সদস্যদের নিয়ে গৃহকর্তারা স্বাস্থ্যবিধি মেনে বেরিয়েছেন। মহাসপ্তমী বলে কথা, আর যে মাত্র বাকি তিনদিন।

পুজোর আয়োজকরা জানান, ২০২০ সাল আমাদের কাছে অভিশপ্ত একটি বছর। লকডাউন, আম্ফান ঝড়, বন্যা, ভারত-চীন যুদ্ধ এসব বিষয়টাকে আমরা আমাদের ‍পুজো মণ্ডপের ভাবনায় তুলে ধরেছি।

কলকাতাসহ গোটা পশ্চিমবঙ্গে সেরা পুজোর সরকারি স্বীকৃতি দেয়া শুরু হয়েছে শুক্রবার সকাল থেকে। সেরা পুজোর আয়োজন, সেরা মণ্ডপ, সেরা প্রতিমাসহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে দেয়া হয় এই স্বীকৃতি। যা পেয়ে খুশি জেলা শহরের পুজোর আয়োজকরা।

পুরস্কার পেয়ে আয়োজক কমিটির এক সদস্য বলেন, করোনায় জনসচেতনা তৈরি-এ বিষয়টাই আমাদের প্রধান থিম ছিল। নদীয়া জেলার সেরাদের সেরা মনোনীত হয়েছি আমরা। এ অর্জন আমাদের কাছে অনেক বেশি উল্লাসের, আনন্দের।

দুর্গোৎসব নিয়ে আদালতের রায়ে বলা হয়েছে, মণ্ডপে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন না। ছোট মণ্ডপে ৫ মিটার আর বড় মণ্ডপে ১০ মিটার দূরে দাঁড়িয়ে কেবল প্রতিমা দেখার সুযোগ রয়েছে এবার।

Related posts

মুর্শিদাবাদের ভোট প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যু

Irani Biswash

ইউরোপীয় কর্তৃপক্ষ অক্সফোর্ড-আস্ট্রাজেনেকার টিকা সব বয়সীদের জন্যই অনুমোদন করেছে

admin

করোনা মোকাবিলায় লকডাউন প্রাথমিক উপায় নয়: ডব্লিউএইচও

নিজস্ব প্রতিবেদকঃ জিলিয়ান

Leave a Comment

Translate »