জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

সীমান্তে অস্ত্রপূজা করে চীনকে হুশিয়ারি

সীমান্তের কাছে অস্ত্রপূজা করে চীনকে হুশিয়ারি দিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, চীন সীমান্তে যে পরিস্থিতি চলছে, ভারত চায় তা শেষ হোক। শান্তি বজায় থাকুক। আমার সম্পূর্ণ ভরসা রয়েছে যে, আমাদের সেনা জওয়ানরা কোনো পরিস্থিতিতেই দেশের এক ইঞ্চি জমিও অন্য কারো হাতে যেতে দেবেন না।

রোবাবার শিলিগুড়ির কাছে সুকনা সেনাছাউনি ‘ওয়ার মেমোরিয়ালে’ অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠান শেষে প্রতিরক্ষামন্ত্রী এসব কথা বলেন। সেখান থেকে সিকিমের চীন খুবই কাছে। এ সময় তার সঙ্গে ছিলেন দেশটির সেনা প্রধান মনোজ মুকুন্দ নারাবানে।

এ সময় নাথু লাতে চীন সীমান্তে যাওয়ার বিকল্প রাস্তারও উদ্বোধন করেন তিনি।

লাদাখে ভারত-চীন সীমান্তে উত্তেজনা অব্যাহত। এখনও দুই দেশের সেনা মুখোমুখি দাঁড়িয়ে আছে। ভারতীয় সেনাবাহিনীর সাবেক লেফটন্যান্ট জেনারেল উৎপল ভট্টাচার্য বলেছে, সীমান্তের উত্তেজনা এতটুকু কমেনি বরং বেড়েছে। দুই দেশই সব আধুনিক যুদ্ধাস্ত্র প্রকৃত নিয়ন্ত্রণরেখার খুব কাছে নিয়ে রেখেছে।

রাজনাথ সিংহ জানান, গ্যাংটক এবং নাথু লা সংযোগকারী জাতীয় সড়ক ৩১০ পূর্ব সিকিমের বাসিন্দাদের কাছে লাইফ লাইন। ওই জাতীয় সড়কের নতুন বিকল্প ১৯.৫ কিলোমিটার দীর্ঘ রাস্তাটি সেনা এবং বাসিন্দাদের অনেক আশা পূরণ করবে।

Related posts

সময় ফুরিয়ে আসছে ট্রাম্পের

শাহাদাৎ আশরাফ

আবারও সু চির বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ

admin

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ সম্মাননা পেয়েছেন অধ্যাপক সোহেল রেজা চৌধুরী

Irani Biswash

Leave a Comment

Translate »