জুন ২২, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

চীনের ভ্যাকসিন ইসরায়েলে

চীনের করোনা ভাইরাস হাতে পেয়েছে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ। সোমবার ইসরায়েলের চ্যানেল-১২ টেলিভিশন এই খবর প্রকাশ করেছে বলে পার্সটুডের খবরে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মোসাদ সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনা ভ্যাকসিন নিজেদের দেশে নিতে সক্ষম হয়েছে এবং এখন এগুলো নিয়ে গবেষণা করে এর প্রস্তুত কৌশল শিখবে।

আরও কয়েকটি ইসরায়েলি সূত্র পরোক্ষভাবে এ খবর নিশ্চিত করছে বলে জানিয়েছে পার্সটুডে। যদিও চীনের পক্ষ থেকে এ বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন শীর্ষপর্যায়ের কর্মকর্তার বরাত দিয়ে জেরুজালেম পোস্ট জানিয়েছে, অন্য কয়েকটি দেশ থেকে তেলআবিব করোনাভাইরাসের ভ্যাকসিন কেনার চেষ্টা করছে। এ বিষয়ে বেশ কয়েকটি কূটনৈতিক প্রচেষ্টা কাজ করছে বলে ওই কর্মকর্তা জানান।

করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই ইসরায়েলের সবচেয়ে প্রভাবশালী গোয়েন্দা সংস্থা মোসাদ দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে একত্রে কাজ করছে। মোসাদের প্রধান ইয়োসি কোহেন ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত মেডিকেল সরঞ্জামাদি কেনার জন্য জয়েন্ট প্রকিউরমেন্ট কমান্ড সেন্টারের প্রধান হিসেবে কাজ করেছেন। পরে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে নিয়ে নেন।

Related posts

চীনা রকেটের ধ্বংসাবশেষ বিপদজনক

Irani Biswash

ভারতের টিকার চেয়ে চীনের টিকা প্রতি ডোজে ৫ ডলার বেশি

Irani Biswash

ফ্রান্সে ম্যাক্রোঁ সরকারের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »