জুন ২২, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক বিনোদন

আজ থেকে ভারতে আর খেলা যাবে না “PUBG Mobile”

আজ, ৩০ অক্টোবর থেকে আর ভারতে খেলা যাবে না PUBG Mobile আর PUBG Mobile Lite। বৃহস্পতিবার একটি ফেসবুক পোস্টে এই কথা ঘোষণা করে কোম্পানি। ২ সেপ্টেম্বর প্রায় ১১৮টি অ্যাপ ব্যান করেছিল ভারত সরকার। আর এই ১১৮টি অ্যাপের মধ্যে ছিল বহু জনপ্রিয় অনলাইন গেম পাবজি। তার পর গুগল প্লে স্টোরে আর অ্যাপেলএর অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল PUBG Mobile ও PUBG Mobile Lite-কে। অ্যাপ নিষিদ্ধ করার পর সরকারের তরফে জানানো হয় যে, এই ১১৮ টি মোবাইল অ্যাপ ‘ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, রাষ্ট্রীয় সুরক্ষা এবং গণ-শৃঙ্খলা রক্ষার জন্য ক্ষতিকর’।

লাদাখে চিনের সঙ্গে নতুন করে উত্তেজনা বাড়ার পরই এই পদক্ষেপ নেয় ভারত সরকার৷ ভারতে প্রায় ৩ কোটি ৩০ লক্ষ PUBG ব্যবহারকারী ছিল৷ গেমটি নিষিদ্ধ করা হলেও এখনও পর্যন্ত যাঁদের ফোনে আগের থেকে এই গেমটি ছিল তাঁরা এতদিন এই গেমটি খেলতে পারছিলেন। কিন্তু আর নয়।

কিছুদিন আগেই পাবজি কর্পোরেশন তার অফিসিয়াল LinkedIn প্রোফাইলে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর, ভারতে PUBG Mobile ফেরার সম্ভাবনা নিয়ে জল্পনা আরো বেড়েছে। সেই পোস্টে লেখা ছিল যে, ভারতীয় অঞ্চলের কর্পোরেট ডেভেলপমেন্ট ডিভিশন ম্যানেজার পোস্টে লোক নেওয়া হচ্ছে। ডিভিশন ম্যানেজার, ভারতে সংস্থার প্রতিনিধি হিসেবে কাজ পরিচালনা করবেন এবং হেড কোয়ার্টারে সমস্ত খবরাখবর পাঠানোর জন্য দায়বদ্ধ থাকবেন।

Related posts

‘ছিটিকিনি’খ্যাত নির্মাতা সাজেদুল আওয়াল আর নেই

Irani Biswash

ইন্দোনেশিয়ায় সাবমেরিন নিখোঁজ

Irani Biswash

সৌদি-যুক্তরাষ্ট্র সম্পর্কের বড় ধরনের পরিবর্তন আসছে

admin

Leave a Comment

Translate »