জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

ফ্রান্সে কে এই হামলাকারী? হামলার সময় সে কী বলেছিল?

ফ্রান্সের গির্জায় ছুরি হামলায় প্রধান সন্দেহভাজন হামলাকারীর নাম ব্রাহিম আউইসাউই। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির বরাতে জানা যায়, অভিযুক্ত ব্রাহিম ২১ বছরের একজন যুবক যিনি তিউনিশিয়া থেকে ফ্রান্সে এসেছেন। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ফ্রান্সের রেড ক্রসের কাগজপত্র।

তার কাছ থেকে রেড ক্রসের যে কাগজ উদ্ধার করা হয়েছে, তা গত মাসে এক অভিবাসীবাহী নৌকায় ইতালির ল্যাম্পেডুসা দ্বীপে আসার পর তাকে দেওয়া হয়েছিল বলে জানা গেছে।

নিস শহরের নটর ডেম গির্জায় বৃহস্পতিবারের হামলার শিকার একজনকে শিরশ্ছেদ করা হয়েছে। ওই নারীসহ ছুরিকাঘাতে তিনজন নিহত হয়েছে। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ এই হামলাকে ইসলামপন্থী সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন।

নিস হামলার সন্দেহভাজনকে পুলিশ গুলি করার আগে সে বারবার ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করছিল বলে জানা গেছে। বর্তমানে, সন্ত্রাসবিরোধী প্রসিকিউটররা এ বিষয়ে তদন্ত শুরু করেছেন। হামলাকারীর কাছ থেকে একটি কোরান, দুটি টেলিফোন এবং একটি ১২ ইঞ্চি ছুরি পাওয়া গেছে বলে জানিয়েছেন দেশটির প্রধান সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর জ্যঁ-ফ্রাসোয়া রিকার্ড। তিনি আরো বলেন, আমরা হামলাকারীর একটি ব্যাগও পেয়েছি। এই ব্যাগের পাশে দুটি ছুরি ছিল, যা আক্রমণে ব্যবহৃত হয়নি।

Related posts

সৌদিতে বিনামূল্যে টিকা পাবে প্রবাসী বাংলাদেশিরা

admin

সামুদ্রিক ঘাস রক্ষায় সাগরতলে ব্যতিক্রমী প্রতিবাদ

admin

নারী দিবস আজ : ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’

admin

Leave a Comment

Translate »