জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

মাস্ক না পরলে ঝাড়ু দিতে হবে

করোনা ভাইরাসের উত্তাপে ধুঁকছে বিশ্ব, এমন সময়ে অনেক আইন কানুন প্রণয়ন করেও মানুষকে করোনা স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা যাচ্ছে না। এমতাবস্থায় মাস্ক না পরার অভিনব শাস্তি নিয়ে এলো ভারতের মহারাষ্ট্র সরকার।

মহারাষ্ট্র রাজ্যের প্রশাসন জানিয়েছে, মাস্ক না পরে ট্রেনে চড়লেই গুনতে হবে ২০০ টাকা জরিমানা। আর জরিমানা না দিতে পারলে হাতে তুলে দেয়া হবে ঝাড়ু। পরিষ্কার করতে হবে রাস্তা।

জনগণকে মাস্ক পরার ক্ষেত্রে বাধ্য করতে মহারাষ্ট্র সরকার অভিযুক্ত ব্যক্তিকে দিয়ে সমাজসেবামূলক কাজ করানোর সিদ্ধান্ত নিয়েছে।

শুধু ট্রেন স্টেশনে নয়, অন্যান্য জনবহুল স্থানেও এই নিয়ম প্রয়োগ করা হবে। আগামী সপ্তাহ থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে। ইতোমধ্যে রাজ্যের বৃহন্মুম্বই পৌরসভা এলাকায় নতুন এই নিয়ম কার্যকর শুরু হয়ে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন বলছে, শুধু মহারাষ্ট্র নয়, মুম্বাইয়ের কে-ওয়েস্ট সিভিক সোসাইটিও অভিনব এই নিয়ম চালু করেছে। আন্ধেরি পশ্চিম, জুহু, ভরসোভা এই সব অঞ্চল ওই সোসাইটির অন্তর্গত। সেখানে মাস্ক না পরার ‘শাস্তি’ হিসেবে ঘণ্টাখানেক সময় ধরে রাস্তায় ঝাড়ু দিতে হয়েছে অনেককে। ঝাড়ু দেয়ার পর নিয়ম ভঙ্গকারীকে মাস্ক বিতরণ এবং করোনাবিধি মেনে চলতে করণীয় ব্যাপারে পরামর্শ দেয়া হচ্ছে।

Related posts

ইরানি হামলা থেকে নিজ বিজ্ঞানীদের সতর্ক করল ইসরাইল

শাহাদাৎ আশরাফ

তুরস্কের ধ্বংসস্তূপে এখনো মিলছে প্রাণের সন্ধান

শাহাদাৎ আশরাফ

বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্ব অনুসরণীয়, বললেন জাস্টিন ট্রুডো

admin

Leave a Comment

Translate »