জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

দূষণ কমাতে দিল্লিতে নতুন কারখানা নয় : কেজরিওয়াল

দূষণের মাত্রা কমানোর অংশ হিসেবে দিল্লিতে নতুন করে কোনো শিল্প কারখানা স্থাপনের অনুমতি দেয়া হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল। বলেন, দিল্লির অর্থনীতি সেবা ভিত্তিক, উৎপাদন ভিত্তিক নয়। সেবামুখী এবং হাইটেক শিল্প প্রতিষ্ঠানকে স্বল্প ব্যয়ে শিল্প এলাকায় জায়গা বন্দোবস্ত দেয়া হবে বলেও জানান তিনি।

নতুন নিয়মে আইটি, মিডিয়া, কল সেন্টার, এইচআর সার্ভিস, বিপিও, টিভি ভিডিও প্রডাকশন হাউস, মার্কেট রিসার্চ এবং প্লেসমেন্ট এজেন্সিগুলো লাভবান হবে বলে জানান তিনি।

অতিরিক্ত ভাড়ার কারণে আইনজীবী, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং আর্কিটেক্টের মতো যেসব পেশাজীবী বাধ্য হয়ে উপশহরে থেকে সেবা দিয়ে আসছিলেন এখন তারা দিল্লির শিল্প এলাকায় নিজেদের অফিস খুলতে পারবেন।

মুখ্যমন্ত্রী বলেন, দিল্লির মাস্টারপ্ল্যানের আওতায় শুধুমাত্র বাণিজ্যিক এলাকায় অফিস খুলতে পারেন তারা। বাণিজ্যিক এলাকায় ভাড়া বেশি হওয়ায় তাদের গুরগাঁ, নইদা অথবা ফরিদাবাদের মতো এলাকায় চলে যেতে হয়েছে। এখন তারা শিল্প এলাকায় কম ভাড়ায় নিজেদের অফিস পরিচালনা করতে পারবেন।

‘দিল্লি এখন শিল্পদূষণ মুক্ত নগরী হবে। আমাদের শিল্প এলাকা হবে পরিষ্কার এবং সবুজ।’ বলেন কেজরিওয়াল।

ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল শহরের আশপাশে শিল্প কার্যক্রম বন্ধ ঘোষণার পর বেশ কয়েকটি কোম্পানি গেল কয়েক বছরে নিজেদের উৎপাদন কারাখানা দিল্লি থেকে সরিয়ে নিয়েছে।

Related posts

৪৬তম মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

শাহাদাৎ আশরাফ

গাজায় ইসরায়েলের বিমান হামলা

শাহাদাৎ আশরাফ

“আদর্শিক” লড়াই শুরু করার আহ্বান ফ্রান্সের প্রধানমন্ত্রীর

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »