জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক

ছুটিতে এসে বিপদে কাতার প্রবাসীরা

করোনার কারণে দেশে ছুটিতে এসে আটকে পড়া কাতার প্রবাসীদের ফেরাতে বাংলাদেশ সরকার ও দূতাবাসকে আরও উদ্যোগী হওয়ার তাগিদ দিয়েছেন প্রবাসী ব্যবসায়ীরা। আটকে পড়া কর্মীরা কাতারে ফিরতে না পাড়ায়, সেখানকার প্রতিষ্ঠানগুলো চালাতে হিমশিম খাচ্ছেন তারা।

করোনার কারণে দেশে ছুটিতে গিয়ে আটকা পড়েছেন ১৪ হাজারেরও বেশি কাতার প্রবাসী। এর মধ্যে কিছু সংখ্যক ফিরে আসতে পারলেও বাকিরা এখনো ফিরতে পারেননি।

কাতারে বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোতে কর্মীর সংখ্যা কম থাকায় ব্যবসা প্রতিষ্ঠান চালাতে হিমশিম খাচ্ছেন ব্যবসায়ীরা। এ অবস্থায়, আটকেপড়া প্রবাসীদের ফিরতে বাংলাদেশ সরকার ও দূতাবাসের আরো উদ্যোগী হওয়া প্রয়োজন বলে মনে করছেন তারা।

তবে, দূতাবাস বলছে, কিছু সংখ্যক কর্মীর ‘রিটার্ন পারমিট’ পাওয়ার ব্যাপারে তারা এরই মধ্যে সহযোগিতা করেছেন। বাকিদের দ্রুত কাতারে ফেরাতে সর্বোচ্চ চেষ্টা চলছে বলেও জানান দূতাবাসের শ্রম কাউন্সিলর।

কাতার থেকে ছুটি কাটাতে দেশে গিয়ে আটকে পড়ার সংখ্যা দিন দিন বাড়ছেই। কাতার থেকে সহজেই দেশে যেতে পাড়লেও বাংলাদেশে থেকে ফেরার সময় কাতার সরকারের অনুমতি পত্র লাগে। এ অবস্থায় প্রয়োজন ছাড়া প্রবাসীদের দেশে না যাওয়ার পরামর্শ দিয়েছেন কমিউনিটি ও দূতাবাস।

Related posts

২৫ হাজার অভিবাসীকে যুক্তরাষ্ট্রে ঢুকতে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাইডেন

admin

প্রধানমন্ত্রীকে দাওয়াত দিতে আসছেন জন কেরি

admin

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা

admin

Leave a Comment

Translate »