জুন ২০, ২০২১
MIMS TV
খেলাধুলা

মাঞ্জরেকারের আইপিএল সেরা একাদশে নেই কোহলি ও রোহিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তিনবারের শিরোপা জয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। এবারও তার নেতৃত্বাধীন দল আইপিএলের ফাইনালে। অথচ তাকে রেখেই আইপিএল সেরা একাদশ সাজিয়েছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার।

শুধু তাই নয়, ভারতের বর্তমান অধিনায়ক ও আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব দেয়া বিরাট কোহলিকেও সেরা একাদশে রাখেননি মাঞ্জরেকার। কোহলিকে আইপিএল সেরা একাদশে না রাখার পেছনে যুক্তি রয়েছে। কারণ এ নিয়ে আট আসরে বেঙ্গালুরুর নেতৃত্ব দিয়েও দলটিকে শিরোপা উপহার দিতে পারেননি কোহলি। আইপিএলের এবারের আসরে তার নেতৃত্বাধীন দল বেঙ্গালুরু প্লে-অফের আগেই বিদায় নেয়।

ক্রিকইনফোর এক শোতে মাঞ্জরেকার এবারের আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে যাওয়া ক্রিকেটারদের মধ্য থেকে বাছাই করে সেরা একাদশ সাজিয়েছেন। মাঞ্জরেকারের দলের ওপেনিংয়ে রয়েছেন আইপিএলের ১৪ ম্যাচে সর্বোচ্চ ৬৭০ রান করা কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল।

তিন নম্বরে বিরাট কোহলির পরিবর্তে মাঞ্জরেকার বেছে নিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৪ ম্যাচে ৪৬১ রান করা সূর্যকুমার যাদবকে। কোহলির পরিবর্তে সূর্যকুমারকে নেয়া প্রসঙ্গে মাঞ্জরেকারের যুক্তি- আইপিএলে তিন নম্বরে ওর মতো ধারাবাহিকভাবে এত ভালো কেউ খেলতে পারেনি।

চার থেকে ছয় নম্বরে মাঞ্জরেকারের পছন্দ এবি ডি ভিলিয়ার্স, নিকোলাস পুরান এবং দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেল। স্পিনার হিসেবে থাকছেন রশিদ খান এবং যুজবেন্দ্র চাহাল।

পেস ডিপার্টমেন্ট মাঞ্জরেকারের পছন্দ জসপ্রিত বুমরা, জোফরা আর্চার এবং মোহাম্মদ শামি।

সঞ্জয় মাঞ্জরেকারের আইপিএল একাদশ: লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, সূর্যকুমার যাদব, এবি ডি ভিলিয়ার্স, নিকোলাস পুরান, অক্ষর প্যাটেল, রশিদ খান, জোফরা আর্চার, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল ও জসপ্রিত বুমরা।

Related posts

মাশরাফী আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত

admin

নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটি চালু করলো ফিফা

শাহাদাৎ আশরাফ

হাফিজের অপরাজিত ‘৯৯’ও জেতাতে পারলো না পাকিস্তানকে

admin

Leave a Comment

Translate »