জুন ২০, ২০২১
MIMS TV
অভিমত আজিজুর রহমান প্রিন্স প্রবাস কথা প্রিয় প্রবাসী রাজনীতি

মির্জা ফখরুলের ৭ নভেম্বরের বক্তব্য প্রসঙ্গে

আজিজুর রহমান প্রিন্স 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দাবী করেছেন ৭৫ এর ৭ই নভেম্বর বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীন হয়েছে। বক্তব্যটি পড়ে অবাক হইনি বরং নিশ্চিত হয়েছি ফখরুলদের মনের কথাটি জেনে। তাদের এই মূখোশটি ঢেকে রেখেছে রাজনীতির নামে। বাংলাদেশের স্বাধীনতাকে বিতর্কিত করাই ছিল বিএনপি’র রাজনীতি। স্বাধীনতাকে, বঙ্গবন্ধুকে আর মুক্তিযূদ্ধকে ভুল প্রমান করতেই প্রভু রাষ্ট্রের মদদে আর সহায়তায় জন্ম হয়েছিল বিএনপি’র। বাংলাদেশের ইতিহাস বদলে দিতে সংগঠিত হয়েছিল বিএনপি নামের দলটি।

বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে, জেল খানায় চার জাতীয় নেতাকে হত্যা করে ক্ষান্ত হয়নি। ৭ই নভেম্বর মুক্তিযূদ্ধের বীর সেনা নায়কদের খুঁজে খুঁজে হত্যা করেছে। তারপর ক্ষমতায় বসে মির্জা ফখরুলদের নেতা জেনারেল জিয়া এবং বিএনপি বাংলাদেশকে মিনি পাকিস্তান বানিয়ে ফেলেছিল। স্বাধীনতা বিরোধী রাজাকার, আলবদর, আল-শামসের সদস্যরা মুক্ত হয়ে রাজনীতি শুরু করেছিল। তারা এই স্বাধীনতার জন্যই অপেক্ষা করছিল তিন বছর। জেনারেল জিয়া তাদের সেই স্বাধিনতা এনে দিয়েছিল। দেশের শত্রুরা স্বাধিনতা ভোগ করেছে জিয়ার আমলে। সেই স্বাধিনতা ফিরে পেতেই এখন রাজনীতি করে ফখরুলরা। সত্য কথাটি মূখ ফসকে বেড়িয়ে গেছে। এটাই বি এন পি এবং তাদের রাজনীতি।

রাজনীতি এখন স্বাধীনতার। বি এন পি তাদের স্বাধিনতা চায় আর দেশের মানূষ ৭১ এ অর্জিত স্বাধিনতা চায়। ৭১ এর স্বাধিনতায় রাজাকার, আলবদর, আল-শামসের জায়গা ছিলনা। ২১ বছর সংগ্রাম করতে হয়েছে রাজাকার দের সাধের স্বাধিনতার সূখ ভাঙ্গতে। এখন নতুন করে ষরযন্ত্র চলছে রাজাকারদের স্বাধিনতা ফিরে পেতে। জণগনের ভোটে নয় হত্যা করে রাজাকাররা ক্ষমতায় যেতে চায় আবার। বাংলাদেশ আর রাজাকারদের দখলে যাবেনা।

# আজিজুর রহমান প্রিন্স, টরন্টো, কানাডা ৯ নিভেম্বর ২০২০।

Related posts

নরেন্দ্র মোদির সঙ্গে রওশন এরশাদের সাক্ষাৎ

admin

মার্কিন নির্বাচন বিশ্বে ইতিবাচক প্রভাব ফেলেছে: মির্জা ফখরুল

শাহাদাৎ আশরাফ

করোনা যোদ্ধা জেসমিন সুলতানা : ফ্রি মাস্ক বিতরণ করে যাচ্ছেন মানুষের মাঝে

admin

Leave a Comment

Translate »