জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক যুক্তরাষ্ট্র

মেলানিয়ার কথা পাত্তাই দিচ্ছে না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হওয়ার পর অনেকটাই এলোমেলো হয়ে পড়েছেন ডোনাল্ড ট্রাম্প। পরাজয় মেনে নেয়া তো দূরের কথা। আইনি লড়াই চালিয়ে যাওয়ার হুমকি দিচ্ছেন। যখন তখন টুইট করছেন। টুইটে নির্বাচনের কারচুপির অভিযোগ তোলার সঙ্গে সঙ্গে এখনও জয়ী হওয়ার আশা ব্যক্ত করছেন।

ট্রাম্পকে বাইডেনের কাছে হার মেনে নেয়ার পরামর্শ দিয়েছিলেন স্ত্রী মেলানিয়া। সেই পরামর্শ গায়ে মাখছেন না ক্ষ্যাপাটে ট্রাম্প।

পরাজয় মেনে নিতে এর আগে দুই মেয়ে ও জামাতা জ্যারেড কুশনারও ট্রাম্পকে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু তিনি সেগুলো থোরাই গুরুত্ব দিয়েছেন। তিনি উল্টো নির্বাচনী ফলের বিরুদ্ধে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন। প্রিয়তমা স্ত্রী মেলানিয়াও জনমতকে সম্মান দেখিয়ে ট্রাম্পকে হোয়াইট হাউস ছাড়ার অনুরোধ করেছিলেন। কিন্তু জেদি ট্রাম্প সেটি মানতে নারাজ।

রোববার ফার্স্ট লেডি মেলানিয়া ব্যক্তিগতভাবে তাঁর স্বামী ট্রাম্পকে বোঝানোর চেষ্টা করেন। পরাজয় মেনে নিয়ে বিবৃতি দিলে তাঁর ভাবমূর্তি বৃদ্ধি পাবে, এমন যুক্তিও দেখান বলে সিএনএন একটি প্রতিবেদনে জানিয়েছে।

সিএনএন জানায়, এর আগে ট্রাম্পের মেয়ে ইভানকার স্বামী এবং উপদেষ্টা জ্যারেড কুশনারও শ্বশুরকে অনুরোধ করেন পরাজয় মেনে নিতে। পরিবারের সদস্যদের একাধিকবার অনুরোধের পরও নিজের সিদ্ধন্তে অনড় ট্রাম্প।

তবে ট্রাম্পের দুই ছেলে তাকে পদত্যাগ না করার পরামর্শ দিয়েছেন।

প্রতিক্রিয়ায় সোমবার একাধিক মামলা করবেন এবং এ জন্য আইনজীবীদের প্রস্তুত থাকতে বলেছেন ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচনী ফল প্রত্যাখ্যান ও ট্রাম্পের একগুঁয়েমিকে কেন্দ্র করে চলমান সংকট আরো প্রকট হতে শুরু করেছে। রিপাবলিকান দলের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে।

রিপাবলিকান দলের বহু নেতাও ট্রাম্পকে হার মেনে নেয়ার পরামর্শ দিয়েছেন। রয়টার্সের ভোট পরবর্তী জরিপ বলছে, ৮০ শতাংশ মার্কিনি মনে করেন বাইডেন বৈধ নির্বাচনে জয়ী প্রেসিডেন্ট।

এদিকে মঙ্গলবার এক টুইটে ট্রাম্প বলেন, আমরাই জিতব।

Related posts

বাংলাদেশের মিঠা পানির মাছ আমদানীতে উৎসাহী ব্রুনাই

admin

অস্কারে সেরা অভিনেতা অ্যান্থনি হপকিন্স

Irani Biswash

ধূমপানে নিরুৎসাহিত করতে অভিনব পদক্ষেপ

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »