জুন ২৪, ২০২১
MIMS TV
জাতীয় বাংলাদেশ

নির্বাচনের পরিবেশ দেখে ক্ষুব্ধ ইসি মাহবুব তালুকদার

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেছেন, এই নির্বাচন মানের দিক থেকে আরও নিচে নেমে গেছে।

ইসি মাহবুব বলেন, নির্বাচন কেবল প্রার্থীর বা দলের জয়-পরাজয় নয়। নির্বাচন হচ্ছে গণতন্ত্রে উত্তরণের একমাত্র অবলম্বন। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশীদারিত্বমূলক ও গ্রহণযোগ্য না হলে ক্ষমতার হস্তান্তর স্বাভাবিক হতে পারে না। তাতে নৈরাজ্য সৃষ্টি হওয়ার শঙ্কা বাড়ে। নৈরাজ্য প্রবণতা কোনো গণতান্ত্রিক দেশের জন্য মোটেই কাম্য নয়। আমি নির্বাচন প্রক্রিয়ার সংস্কার প্রত্যাশা করি, তা না হলে দেশ অনিশ্চিত গন্তব্যের দিকে অগ্রসর হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন এই নির্বাচন কমিশনার।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হয়। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই দুই আসনে ভোটগ্রহণ হয়েছে।

ঢাকা-১৮ আসনে ভোটের পরিবেশ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। তবে বিএনপির প্রার্থীর অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

উপনির্বাচনের ভোটগ্রহণ চলাকালে উত্তরায় একটি কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়া রাজধানীর সাতটি স্থানে ৭টি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

Related posts

বঙ্গবন্ধুর পিতলের ম্যুরাল উপহার দিলেন চীনা রাষ্ট্রদূত

admin

দূষণ ঠেকাতে কর্ণফুলী নদীর মুখে নেট বসানোর পরামর্শ

Irani Biswash

আর্মি ফার্মার আনুষ্ঠানিক উদ্বোধন

Irani Biswash

Leave a Comment

Translate »