জুন ২২, ২০২১
MIMS TV
ক্রয় বিক্রয়

কবুতরের মূল্য ১৭ কোটি টাকা!

শুনতে অবিশ্বাস্য মনে হলেও সত্যি যে একটি কবুতরের মূল্য ১৭ কোটি টাকা। ইউরোপের দেশ বেলজিয়ামে এক নিলাম অনুষ্ঠানে কবুতরটি বিক্রির জন্য ওঠানো হয়েছিলো।

গত রবিবার (১৫ নভেম্বর) নিলামে প্রায় ২০ লাখ ডলারে বিক্রি হয়েছে মেয়ে কবুতরটি। বাংলাদেশি মুদ্রায় যার দাম প্রায় ১৭ কোটি টাকা। চীনের এক ধনাঢ্য ব্যক্তি কিনে নেন কবুতরটি। তার শখ হলো রেসিং পিজন সংগ্রহ করা। চীনে সম্প্রতি পিজন রেসিং খুবই জনপ্রিয়তা পেয়েছে। নিউ কিম মেয়ে কবুতর হওয়ায় তার দাম এত বেশি। কারণ তাকে এই প্রজাতির কবুতর প্রজননে কাজে লাগানো যায়।

২ বছর বয়সী কবুতরটির নাম নিউ কিম। বিশেষ প্রজাতির এই কবুতরটি ‘রেসিং পিজন’ হিসেবে পরিচিত। এই প্রজাতির কবুতর এত দামে বিক্রির ঘটনা এটিই প্রথম। এই কবুতর ওড়ার প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় কবুতরগুলোকে ১০০ থেকে ১ হাজার কিলোমিটার দূরত্বের স্থানে ছেড়ে দেয়া হয়। সবার আগে উড়ে যে বাড়ি পৌঁছতে পরবে সে বিজয়ী হবে।

নিউ কিমও ২০১৮ সাল থেকে বেশ কয়েকটি প্রতিযোগিতায় জিতেছে এবং এরপর সে অবসরে গেছে। কবুতরদের এ প্রতিযোগিতায় সর্বশেষ বিজয়ী আর্মান্ডো, যাকে পরে ফর্মুলা ওয়ান রেস চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটনের নামে নামকরণ করা হয়।

Related posts

বেক্সিমকোকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন আমদানির অনুমতি দিয়েছে ঔষধ প্রশাসন

admin

ওবামার বইয়ের বিশ্ব রেকর্ড, একদিনেই বিক্রি ৯ লাখ কপি

শাহাদাৎ আশরাফ

স্কয়ার ফার্মসিউটিক্যালস্’র ৪৭% নগদ ও ৫% বোনাস শেয়ার লভ্যাংশ অনুমোদন

admin

Leave a Comment

Translate »