জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক ব্রেকিং নিউজ

তুরস্কে জারি করা হবে কারফিউ

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তুরস্কে কারফিউ জারির কথা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। তিনি বলেন, করোনাভাইরাসের বিস্তার বেড়ে যাওয়ায় সপ্তাহান্তে দেশে আংশিক কারফিউ জারি করা হবে।

মঙ্গলবার প্রেসিডেন্ট ভবনে মন্ত্রিসভার বৈঠকের পর রাজধানী আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে এরদোগান এ কথা বলেন।

তিনি বলেন, সপ্তাহান্তে কারফিউ কার্যকর হবে। তবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মানুষজন চলাচল করতে পারবে; যাতে সরবরাহ ও উৎপাদনে ব্যাঘাত সৃষ্টি না হয়।

তুর্কি সংবাদমাধ্যম আনাদলু জানিয়েছে, ৬৫ বছরের ওপরে ব্যক্তিদের ক্ষেত্রে একটি আংশিক কারফিউ জারি রয়েছে। তাতে ২০ বছরের নিচে তরুণদের যুক্ত করা বিষয়ে ভাবা হচ্ছে। তবে ব্যতিক্রম হিসেবে বলা হয়েছে, যারা কাজের জন্য বাইরে যাবেন তারা এসবের আওতায় পড়বেন না। তারা পুরো সপ্তাহে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাড়ির বাইরে থাকতে পারবেন।

এদিকে দেশটিতে সিনেমা হল এ বছরের শেষ সময় পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। এ ছাড়া মল, মার্কেট, রেস্তোরাঁ, সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে রেস্তোরাঁগুলো খাবার সরবরাহ করতে পারবে।

এরদোগান বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো চলতি বছরের পুরো সময় অনলাইনে চলবে। দেশে সব খেলাধুলার প্রতিযোগিতা দর্শকবিহীন চলবে।

তুরস্কে মঙ্গলবার পর্যন্ত করোনায় ১১ হাজার ৭০৪ জনের মৃত্যু হয়েছে। আর এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন, ৪ লাখ ২১ হাজার ৪১৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ লাখ ৫৯ হাজার ৬৩ জন।

Related posts

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ভাষণ

admin

ত্রুটিপূর্ণ মামলায় কারাগারে পাঠানো হলো রোজিনা ইসলামকে

Irani Biswash

পিতৃত্বকালীন ছুটি চেয়ে বিসিবির কাছে চিঠি পাঠিয়েছে সাকিব

admin

Leave a Comment

Translate »