জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯ ব্রেকিং নিউজ স্বাস্থ্য

মালয়েশিয়ায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড

সালমা সুলতানা

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রনে কঠোর পদক্ষেপ নেয়ার পরও দ্বিতীয় দফা সংক্রমনে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে। মালয়েশিয়ায় আজ নতুন করে ১৮৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা এখন ৫৬ হাজার ৫৫৯ জন এবং দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৩৩৭ জন।
নতুন করে সুস্থ্য হয়েছেন ৮৮৩ জন। এই পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ৪২ হাজার ৪৮০ জন। আক্রান্তদের মধ্যে ০২ জন বাইরে থেকে আসা বাকি ১৮৮২ জন মালয়েশিয়ার বিভিন্ন রাজ্যের।
আজ সোমবার (২৩ নভেম্বর) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. নূর হিশাম এ তথ্য প্রকাশ করেছে।
দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৮৮৪ জনের মধ্যে ৪১৬ জন সাবাহ প্রদেশের, সারওয়াক ৫ জন, কেদাহ রাজ্যের ১৯ জন, পেনাং ১৯ জন , জোহর ৩ জন । অন্যদিকে সেলাঙ্গরে ২৫০ জন, কুয়ালালামপুরে ২২ জন, পেরাক ১৩ জন , নেগারি সেম্বিলানে ১১০ জন , মেলাকা ৮ জন, কেলান্তান ৩ জন আক্রান্তের খবর পাওয়া গেছে।
উল্লেখ্য করোনা নিয়ন্ত্রনে গেলো মার্চ থেকে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার নামে নিয়ন্ত্রিত জীবনযাপনের নিয়ম চালু করে মালয়েশিয়া সরকার। সীমান্ত বন্ধ রাখার পাশাপাশি, বাইরে অপ্রয়োজনে ঘোরাফেরা না করা, বেশি মানুষ একত্রিত না হওয়া, বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করা এরকম বেশকিছু নিয়ম চালু রেখে এখনও চলছে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার বা আরএমসিও। প্রথম দফা করোনা সংক্রমন বেশ ভালোভাবে নিয়ন্ত্রন করতে সামর্থ্য হয় মালয়েশিয়া সরকার তবে দ্বিতীয় দফায় বেশ হিমশিম খাচ্ছে দেশটি।

Related posts

ট্রাম্পকে হার মেনে নিতে বোঝালেন জামাই কুশনার

শাহাদাৎ আশরাফ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২৫ দিনব্যাপী বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী চলছে

admin

বিচ্ছিন্ন নগরীতে পরিণত হয়েছে অস্ট্রেলিয়ার সিডনি

admin

Leave a Comment

Translate »