জুন ২২, ২০২১
MIMS TV
প্রবাস কথা প্রিয় প্রবাসী

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালিত

হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দের অংশগ্রহনের মধ্যদিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে ৪৯তম বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করে শোনান হয়।
অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ইতিহাস ও কর্মকাণ্ডের উপর একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়।
হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে সশস্ত্র বাহিনীর সদস্যরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। এছাড়া তিনি বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠনের পটভূমি এবং দেশের উন্নয়নে সশস্ত্র বাহিনীর ভূমিকা সম্পর্কে আলোকপাত করেন।
সমাপনী বক্তব্যে ভারপ্রাপ্ত হাই কমিশনার খোরশেদ আলম খাস্তগীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৩০ লাখ শহীদ, ২ লাখ সম্ভ্রম হারানো মা-বোন এবং মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করেন।
তিনি আরও বলেন, জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে সাহসী ও অগ্রণী ভূমিকার মাধ্যমে বিশ্বের বিভিন্ন অস্থিতিশীল দেশে শান্তি প্রতিষ্ঠায় আমাদের সশস্ত্র বাহিনী অসামান্য ভূমিকা রেখে চলেছে যা সারাবিশ্বে সমাদৃত ও প্রশংসিত। দেশের ভৌত অবকাঠামো গঠন ও দুর্যোগকালীন মুহূর্তে এমনকি কোভিড-১৯ মহামারির সময়েও সশস্ত্র বাহিনীর ভূমিকা অনস্বীকার্য।
এছাড়া তিনি সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। পরিশেষে আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
# সালমা সুলতানা, মালয়েশিয়া প্রতিনিধি

Related posts

ক্যালগেরীতে রমজানের প্রথম ইফতার ও স্মৃতি কথা

admin

গোল্ডেন বিরিয়ানি

Irani Biswash

মিয়ানমারের ছায়া সরকার ও ‘রোহিঙ্গা’ পরিচয়ের স্বীকৃতি

admin

Leave a Comment

Translate »