জুন ২২, ২০২১
MIMS TV
অভিমত আজিজুর রহমান প্রিন্স প্রবাস কথা প্রিয় প্রবাসী

ঐক্য গড়ুন মানুষ বাঁচান

আজিজুর রহমান প্রিন্স
মার্চ মাসে শুরু হয়েছে করোনা। অনেকেই ভেবেছিল হয়ত শিঘ্রই শেষ হয়ে যাবে। কিন্তু দেখতে দেখতে পুরু বছরই শেষ হয়ে যাচ্ছে। এখনো কার্যকরী কোন ঔষধ আবিস্কার হয়নি কোথায়ও। ভেক্সিন আবিস্কার করেছে কয়েকটি কোম্পানী কিন্তু, প্রয়োগ শুরু হয়নি। আমেরিকার ফাইজার কোম্পানী ৯৫% শতাংশ কার্যকর দাবী করে ভেক্সিন আবিস্কারের ঘোষনা দিয়েছে। সেই ভেক্সিন এখন অনুমোদনের অপেক্ষায়। ইংল্যন্ডের অক্সফোর্ডেও ভেক্সিন আবিস্কার করেছে। তাদের দাবী ৭০% শতাংশ কার্যকর হবে। মূল্যের দিক থেকেও সহজলভ্য দাবী করেছে তারা।
সব দেশই এখন ভেক্সিন কিনতে প্রস্তুত তবে, মুল্য নির্ধারন না হওয়ায় অনিশ্চিত বহুদেশে। বাংলাদেশ ইতিমধ্যেই ভেক্সিন কেনার অর্থ অনুমোদন দিয়ে কেনার ঘোষনা দিয়েছে। ভাবনাটি হল এই ভেক্সিন সবার জন্য সহজতর হবে কিনা! বিত্ত্বশালীদের মুল্যের ভাবনা নেই কিন্তু, যারা অসমর্থ তাদের কি হবে? বিষয়টি নিয়ে এখোনই ভাবা উচিৎ হবে। একজনেরও যদি করোনার সংক্রমন থেকে যায় তা অনেকের মধ্যে ছড়িয়ে পরতে পারে।
দেশে এখন বিত্তশালী মানুষের সংখ্যা অনেক। ব্যাংকের টাকা লুট করে বিদেশে পালিয়ে যাচ্ছে অনেকে। এই জাতীয় দুর্যোগে বিত্তশালীরা জনস্বার্থে এগিয়ে এলে সকলকেই ভেক্সিন দেওয়া সম্ভব হবে। যেমন করে বন্যা, টর্নেডো এলে বিত্তবানরা সাহায্যের হাত বাড়ান তেমন করে এগিয়ে এলে সকলের জন্য ভেক্সিন কেনা সম্ভব হবে। দেশের মানুষের মধ্যে ঐক্য সৃষ্টি হলে অনেক বড় সমস্যাকেও মোকাবেলা করা যায়। ৭১ সালে বাংলাদেশের মানুষ সেই দুঃসাহস দেখিয়েছে এবং জয়ী হয়েছে। বাংলাদেশকে স্বাধীন করে ফেলেছে।
দেশে রাজনীতি নিয়ে মতানৈক্য আছে। গনতন্ত্রে এমন মতবিরোধ অপ্রত্যাশিতও নয়। কিন্তু দেশের স্বার্থে, দেশের জনগনের জীবন রক্ষার স্বার্থে অন্তত একবার, একটি জাতীয় ঐক্য প্রত্যাশা করি। রাজনীতি থাকবে, রাজনীতির বিরোধও থাকবে। সমালোচনাও থাকবে, কেউ সমালোচনার উর্ধ্বে নয়। কিন্তু বিশ্বজুড়ে করোনার উপদ্রব থেকে দেশকে বাচাতে সব মতভেদ ভুলে একটি জাতীয় ঐক্য গড়ে তুলুন। মানুষের জীবন রক্ষার রাজনীতি করুন।
জনগনের জন্য আপনারা রাজনীতি করেন, আগে জনগনের জীবন বাঁচান।।ঐক্যবদ্ধ হয়ে জাতীয় দুর্যোগ মোকাবেলা করুন। এই কাজটি করতে পারলে প্রতিদিন মাঠে ঘাটে বক্তৃতা করে ভোট চাইতে হবেনা। জনগনই আপনাদেরকে নেতা হিসাবে বেছে নিবে।
আজিজুর রহমান প্রিন্স
টরন্টো, কানাডা
২৩ নভেম্বর ২০২০।

Related posts

বন্দুকধারীর গুলিতে কানাডায় চার বাংলাদেশি আহত ; জালালাবাদ এসোসিয়েশনের নিন্দা প্রকাশ

admin

বাংলাদেশী আলবার্টেন্স মুসলিম ফিউনারেল সার্ভিস গঠনের সিদ্ধান্ত

শাহাদাৎ আশরাফ

মেয়েশিশুদের ধর্ষণ ও যৌন নিপীড়ন থেকে রক্ষা করতে হবে

admin

Leave a Comment

Translate »