জুন ২৪, ২০২১
MIMS TV
অভিমত আজিজুর রহমান প্রিন্স ধর্ম ও জীবন প্রবাস কথা প্রিয় প্রবাসী

ইসলাম শান্তির ধর্ম

আজিজুর রহমান প্রিন্স

ইসলাম শান্তির ধর্ম। প্রিয় নবী হযরত মোহাম্মদ (দঃ) নবুয়ত প্রাপ্তির পর মানুষের কাছে সেই শান্তির বার্তাই প্রচার করেছেন। ইসলামের নির্দেশ আল্লাহ প্রদত্ত কিন্তু ধর্ম পালনের শিক্ষাটি দিয়েছেন মহানবী হযরত মোহাম্মদ (দঃ)। এত বছর পরেও কোন ধর্মের মানূষ মহানবীর শিক্ষার এতটুকু ত্রুটি (সোবাহান আল্লাহ) আবিস্কার করতে পারেনি। প্রিয় নবীর ব্যক্তিজীবন পাঠ করলেই ইসলামের শিক্ষাটি পাওয়া যায়।

একবার পবিত্র মদীনায় প্রচার হল মোহাম্মদ (দঃ) আসছে, সবাইকে মেরে ফেলবে। ভয়ে লোক পালাতে শুরু করেছে। এক দরিদ্র বৃদ্ধা তার সহায় সম্বল নিয়ে পালাচ্ছে। এত সব নিয়ে হাটতে পারছেনা। দূর থেকে নবী মোহাম্মাদ (দঃ) বৃদ্ধাকে দেখেছেন। কাছে এসে বিনয়ের সঙ্গে জিজ্ঞেস করেছেন, আমি কি আপনাকে সাহায্য করতে পারি?

বৃদ্ধাটি খুশী হয়ে রাজি হলেন। নবী (দঃ) বৃদ্ধার কিছু মালামাল মাথায় নিয়ে বৃদ্ধাটির পিছে পিছে হাটতে শুরু করলেন। অনেক দূর গিয়ে বৃদ্ধাটি নিরাপদ ভেবে একটি খেজুর গাছের তলায় বিশ্রাম নিতে দাঁড়ালেন। লক্ষ্য করলেন নবী (দঃ) এর কোন মালামাল নেই! বিস্ময় প্রকাশ করে নবী (দঃ) কে জিঙ্গেস করলেন “তোমার মালামাল কোথায়?”

নবী করিম (দঃ) জবাব দিলেন ” আমিত আপনাকে সাহায্য করতে এসেছি “আমার মালামাল আনিনি”। তখন বৃদ্ধাটি বললেন “কেন, তুমি জানোনা মোহাম্মদ আসছে সবাইকে মেরে ফেলবে!”।

কথাটি শুনে আল্লাহর নবী জবাব দিলেন ” আমিই মোহাম্মদ”। বৃদ্ধাটি অনেকক্ষন চুপ থেকে বললেন “তুমি যদি মোহাম্মদ হও তাহলে আমি কোথাও যাবোনা, চলো ফিরে যাই”।

সেই বৃদ্ধা ইসলাম ধর্ম গ্রহন করেছেন। ইসলাম এমন শিক্ষাই দিয়েছে। ইসলামের এবং ইসলাম ধর্মাবলম্বিদের চরিত্র দেখেই বিধর্মীরা ইসলাম গ্রহন করেছে। আল্লাহর প্রতি ইমান এনেছে। জোর করে কাউকে ধার্মান্তরিত হওয়ার শিক্ষা দেয়নি ইসলাম। তাহলে আজকে বাংলাদেশে এমন চিৎকার করে হুঙ্কার দেয় কেন?

প্রিয় নবী (দঃ) নিজে জিহাদ করেছেন এবং মুসলমানদের জিহাদ করার নির্দেশও দিয়েছেন। কিন্তু কেবল মাত্র যখন ধর্মকে কেউ আক্রমন করে তখন বিনা কারনে নিত্য জিহাদ করার অনুমুতি দেয়নি শান্তির ধর্ম ইসলামে। বাংলাদেশে এমন কোন ব্যক্তি বা সংগঠন আছে যে বা যারা ইসলাম ধর্মকে ধ্বংস করার সাহস দেখাবে?

তাহলে জিহাদ করবো কার বিরুদ্ধে আমি? একটি সত্য ধর্মকে মিথ্যা প্রচারনা দিয়ে হেয় প্রতিপন্ন করা গুনাহর কাজ। ধর্মপ্রান মানুষের কাছে সবিনয়ে নিবেদন জানাই আল্লাহর প্রদত্ত ধর্মকে আর আল্লাহর নবী মোহাম্মদ (দঃ)কে অনুসরণ করুন। ইসলামে মিথ্যার শাস্তি অপরিসীম।

আজিজুর রহমান প্রিন্স
টরন্টো, কানাডা
২৫ নভেম্বর ২০২০।

Related posts

‘বাংলাদেশের উন্নয়নে নারীর ভূমিকা’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

admin

পেট জোড়া লাগানো যমজ শিশুকে আলাদা করতে প্রধানমন্ত্রীর দৃষ্টিআকর্ষণ

Irani Biswash

হেফাজতে ইসলামের দুই নেতা গ্রেফতার

Irani Biswash

Leave a Comment

Translate »