জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯ ব্রেকিং নিউজ

মহামারীজনিত কারণে ক্যালগারিতে স্থানীয় জরুরি অবস্থা ঘোষণা

ক্যালগেরির মেয়র নাহিদ নেংশি বলেছিলেন যে বুধবার বিকেল নাগাদ শহরটি স্থানীয়ভাবে জরুরি অবস্থার মধ্যে রয়েছে, আলবার্টা সরকার কোভিড -১৯ মামলার উত্থান হওয়ায় নতুন বিধিনিষেধ ঘোষণার একদিন পর।
মঙ্গলবার, আলবার্তার প্রিমিয়ার জেসন কেনি ব্যক্তিগত বাসা, পাবলিক স্পেস বা কর্মক্ষেত্রে অন্দর সামাজিক জমায়েত নিষিদ্ধ করা, অনেক শিক্ষার্থীকে বাড়িতে পাঠানো, ব্যবসা বন্ধ করে দেওয়া বা আরও সীমাবদ্ধকরণ এবং মুখোশ বাধ্যতামূলক করা সহ নতুন বিধিনিষেধের একটি স্লেট সহ জনস্বাস্থ্য জরুরী অবস্থা ঘোষণা করেছিলেন। অনেক ইনডোর ওয়ার্কস্পেসে।

আলবার্টা সরকার এমন এক দিনে মহাসড়ক মহামারীকে ধীরে ধীরে প্রস্থান করার প্রয়াস চালিয়েছে যখন এই প্রদেশে ১১১১ টি নতুন কেস এবং ১৩,৩৪৯ জন এই রোগের সক্রিয় রোগের রিপোর্ট করেছেন, এখনও পর্যন্ত এটি সর্বাধিক সংখ্যা।

জরুরী অবস্থা ঘোষণার অর্থ এই নয় যে নগর নিজেই নতুন কোনও বিধিনিষেধ আরোপ করছে, ক্যালগারি জরুরি অবস্থা পরিচালনা সংস্থা (সিইএমএ) এর প্রধান টম সাম্পসনের সাথে বিকেলে এক সংবাদ সম্মেলনে নেএনশি বলেছিলেন।
মেয়র বলেছিলেন যে জরুরি অবস্থার ঘোষণা দিয়ে শহর ব্যবস্থা সরবরাহের পক্ষে দ্রুত পদক্ষেপ নিতে, দুর্বল ক্যালগারিয়ানদের সাথে ডিল করতে এবং সরকারের অন্যান্য স্তরের অর্থের অ্যাক্সেস সহ অন্যান্য ব্যবস্থা গ্রহণের অনুমতি দেয়। এটি নতুন পদক্ষেপের ঘোষণার অনুমতিও দেয় তবে মেয়র বলেছিলেন যে এটি এখনও ঘটবে না।
“আমরা যা করবো তা হ’ল আমরা এই আদেশগুলি জারি করব যা প্রদেশটি যা করেছে তার সাথে পরিপূরক, তবে ক্যালগেরির জন্য নির্দিষ্ট,” নেনশি বলেছিলেন।
“সুতরাং উদাহরণস্বরূপ, গতকালের আদেশ আদেশে অন্দরের খেলার মাঠগুলি বন্ধ করে দিয়েছে, তবে অগত্যা ইনডোর পার্ক এবং উদ্যানগুলি নয়” “নেনশি নতুন প্রাদেশিক বিধিনিষেধের সরাসরি সমালোচনা এড়িয়ে গেছেন, যদিও তিনি বলেছিলেন যে অন্যান্য ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকায় কেন ক্যাসিনো খোলা থাকবে সে বুঝতে পারছেন না।
আলবার্টা সরকার ঘোষণা করেছে নতুন বিধিনিষেধ
মঙ্গলবার ঘোষিত নতুন প্রাদেশিক বিধিনিষেধগুলির মধ্যে রয়েছে:
অভ্যন্তরীণ সামাজিক জমায়েত: কোনও সেটিং (ব্যক্তিগত বাড়ি, পাবলিক স্পেস বা কর্মক্ষেত্র) কোনও অভ্যন্তরীণ সামাজিক সমাবেশের অনুমতি নেই। অন্দর ঘনিষ্ঠ পরিচিতিগুলি একই পরিবারের লোকের মধ্যে সীমাবদ্ধ থাকতে হবে। এটি যত্নশীল, স্বাস্থ্য বা শিশু যত্ন প্রদানকারী এবং সহ-পিতামাতার ব্যবস্থা থেকে পরিষেবা ভিজিটে প্রয়োগ হয় না। যে ব্যক্তিরা একা থাকেন তাদের সীমাবদ্ধ সময়ের মধ্যে একই দুটি গৃহ-গৃহের যোগাযোগ থাকতে পারে। কর্ম ও সমর্থন গোষ্ঠী সভাগুলি সামাজিক সমাবেশ হিসাবে বিবেচিত হয় না তবে অবশ্যই জনস্বাস্থ্য ব্যবস্থা গ্রহণ এবং উপস্থিতি সীমাবদ্ধ করতে হবে।
বহিরঙ্গন সামাজিক সমাবেশ: বহিরঙ্গন সামাজিক সমাবেশ ১০ জনের মধ্যে সীমাবদ্ধ। বাড়ির উঠোনের জমায়েতগুলিতে বাড়িগুলির বাইরে এবং বাইরে চলাফেরা করার অনুমতি নেই। প্রত্যেককে অবশ্যই দূরে থাকতে হবে এবং জনস্বাস্থ্য ব্যবস্থা অনুসরণ করতে হবে follow উত্সব এবং অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়।
বিদ্যালয়গুলি: ৩০ নভেম্বর থেকে শুরু করে গ্রেড ৭-১২ এর সমস্ত শিক্ষার্থী শীতকালীন বিরতি শুরু না হওয়া অবধি অবিলম্বে অনলাইনে শেখায় চলে যাবে। কে -৬ শিক্ষার্থীরা তাদের নির্ধারিত শীতের বিরতি (সাধারণত ১৮ ডিসেম্বর) অবধি ব্যক্তিগত শিখতে থাকবে। সমস্ত শিক্ষার্থীদের জন্য ব্যক্তিগত শিক্ষাগুলি ১১ জানুয়ারী পর্যন্ত এক সপ্তাহ বিলম্বিত হবে।
বিবাহ এবং অন্ত্যেষ্টিক্রিয়া: বিবাহের অনুষ্ঠান বা শেষকৃত্যের পরিষেবাগুলির জন্য সর্বাধিক ১০ জন।
উপাসনা স্থান: বিশ্বাস-ভিত্তিক গোষ্ঠীগুলি ভবনের এক-তৃতীয়াংশ পেশার বাধ্যতামূলক হ্রাস ক্ষমতা নিয়ে পরিচালনা করতে পারে। মুখোশ ব্যবহার বাধ্যতামূলক। এটি কেবলমাত্র প্রদেশের COVID-19 মানচিত্রে উন্নত স্থিতি সহ অঞ্চলগুলিতে কার্যকর।
বাড়ি থেকে কাজ করা: সমস্ত ব্যবসায়ের কর্মীদের যথাসম্ভব বাড়ি থেকে কাজ করতে উত্সাহ দেওয়া হয়। প্রিমিয়ার জেসন কেনি বলেছেন যে এতে প্রাদেশিক সরকারী কর্মচারীদেরও অন্তর্ভুক্ত করা হবে।
যে ব্যবসাগুলি বন্ধ হওয়া উচিত তাদের মধ্যে রয়েছে ব্যানকোটি হল, সম্মেলন কেন্দ্র, বাণিজ্য শো, মিলনায়তন এবং কনসার্টের স্থান, কমিউনিটি সেন্টার, শিশুদের খেলার জায়গাগুলি এবং অন্দরের খেলার মাঠ include খেলাধুলাও এই বিভাগে অন্তর্ভুক্ত।
খাদ্য ও পানীয়: রেস্তোঁরা, বার, পাব এবং লাউঞ্জগুলি উন্মুক্ত। টেবিলগুলি একই পরিবারের সর্বাধিক ছয় জনকে বসতে পারে, তবে যারা একা থাকেন তারা দু’জন গৃহ-গৃহের যোগাযোগের সাথে দেখা করতে পারেন যারা তাদের সহযোগিতার অংশ। শেষ কলটি সকাল 10 টা অবধি চলতে থাকবে এবং লাইসেন্সযুক্ত খাদ্য-পরিবেশন প্রতিষ্ঠানগুলি ১১ এ অবশ্যই বন্ধ হতে হবে।
যে ব্যবসাগুলি সীমাবদ্ধতার সাথে উন্মুক্ত থাকতে পারে সেগুলির মধ্যে বেশিরভাগ খুচরা ব্যবসা অন্তর্ভুক্ত থাকে, যার ক্ষমতা ফায়ার কোড দখলের ২৫ শতাংশের মধ্যে সীমাবদ্ধ থাকে। এর মধ্যে রয়েছে মদ এবং গাঁজার দোকান, মুদির দোকান, ফার্মেসী, পোশাকের দোকান, কম্পিউটার ও প্রযুক্তি স্টোর, হার্ডওয়্যার, স্বয়ংচালিত এবং অনুমোদিত কৃষক এবং মৌসুমী বাজার। সিনেমা অন্তর্ভুক্ত থিয়েটার, যাদুঘর এবং গ্যালারী, গ্রন্থাগার, ক্যাসিনো (যদিও টেবিল গেমস বন্ধ হওয়া আবশ্যক) এবং অন্দর বিনোদন কেন্দ্র অন্তর্ভুক্ত রয়েছে।
অন্দর কর্মক্ষেত্রে মাস্কস: ক্যালগারি এবং এডমন্টন অঞ্চলে সমস্ত গৃহমধ্যস্থ কর্মস্থলে মাস্কগুলি বাধ্যতামূলক, কেবল কোনও অফিসে বা নিরাপদে দূরত ঘনকূপে বা কোনও উপযুক্ত বাধা স্থানে থাকা ব্যতীত। এটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের মুখোশের প্রয়োজনীয়তাগুলি পরিবর্তন করে না
ফিটনেস এবং বিনোদন কেন্দ্রগুলি হ্রাস ক্ষমতা সহ পরিচালনা করতে পারে তবে কেবল কোনও গ্রুপ ফিটনেস, গ্রুপ ক্লাস, গ্রুপ প্রশিক্ষণ, টিম অনুশীলন বা গেমস ছাড়াই কেবল পৃথক ওয়ার্কআউটের জন্য।
নতুন বিধিনিষেধের একটি সম্পূর্ণ তালিকা প্রদেশের ওয়েবসাইটে পাওয়া যায়। শান্তি অফিসার বা পুলিশ যারা সীমাবদ্ধতা ভঙ্গ করে তাদের প্রতি ১০০০ টিকিট অপরাধে জরিমানা করতে পারে।

Related posts

ভ্যাকসিন পেতে জোর তৎপরতা চলছে: পররাষ্ট্রমন্ত্রী

Irani Biswash

২৪ ঘণ্টার জন্য খুলনার সঙ্গে ১৮টি রুটে পরিবহন চলাচল বন্ধ

admin

দৈনিক জনকন্ঠের সম্পাদক আতিক উল্লাহ খান মাসুদ আর নেই

admin

Leave a Comment

Translate »