জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক ব্রেকিং নিউজ

পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন বদলা নেয়া হবে বলে ঘোষণা ইরানের

ইরানের শীর্ষস্থানীয় পদার্থবিজ্ঞানী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদেহ (৫৯) হত্যার কঠিন বদলা নেয়ার হুঙ্কার দিয়েছে তেহরান। খবর আনাদোলুর।

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি শুক্রবার রাতে এই হুশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেছেন, বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তি ও ইহুদিবাদী ইসরাইলের ভাড়াটে সন্ত্রাসীরা ইরানের আরেকজন বিজ্ঞানীকে নির্মমভাবে হত্যা করেছে।

নিহত ফাখরিজাদেহকে ইরানের প্রতিরক্ষা খাতের শীর্ষস্থানীয় ব্যবস্থাপক হিসেবে উল্লেখ করে জেনারেল বাকেরি বলেন, তিনি ইরানের প্রতিরক্ষা সক্ষমতাকে আজকের পর্যায়ে নিয়ে আসার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

এই বিশিষ্ট পদার্থবিজ্ঞানীর হত্যাকাণ্ডকে ইরানের প্রতিরক্ষা খাতের জন্য বড় রকমের ক্ষতি হিসেবে উল্লেখ করেন দেশটির সেনাপ্রধান।

তিনি বলেন, শত্রুদের জেনে রাখা উচিত- ফাখরিজাদেহ যে পথ দেখিয়ে দিয়ে গেছেন তা কখনও বন্ধ হওয়ার নয়।

ইরানের উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে শুক্রবার সন্ধ্যায় তেহরানে এক সন্ত্রাসী হামলায় নিহত হন।

দামাভান্দ এলাকার আবজার্দে ইরানি এ পরমাণু বিজ্ঞানীর গাড়ি লক্ষ্য করে সশস্ত্র সন্ত্রাসীদের হামলার পর আহত মহসেনকে হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি।

২০১০ সাল থেকে ২০১২ সালের মধ্যে ইরানের চার পরমাণু বিজ্ঞানী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। ইরান এসব হত্যাকাণ্ডেও ইসরায়েল জড়িত বলে অভিযোগ করে আসছে।

Related posts

পদত্যাগের পর আবারও লেবাননের ক্ষমতায় ফিরলেন হারিরি

শাহাদাৎ আশরাফ

ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করা যাবে না

শাহাদাৎ আশরাফ

দেশের ৭ জন বিশিষ্ট ব্যক্তিকে বাংলা একাডেমি সম্মানসূচক ফেলোশিপ-২০২০ প্রদান

admin

Leave a Comment

Translate »