জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া ব্রেকিং নিউজ

কানাডা ভ্রমনে কঠিন বিধিনিষেধ সাধারণ পর্যটকদের জন্য

করোনার সেকেন্ড ওয়েভের ধাক্কা সামলানোর জন্য কানাডা আন্তর্জাতিক ভ্রমণের উপর চাপিয়েছে আরও কঠিন বিধিনিষেধ। কানাডার দরজা এখন খুলছে না সাধারণ পর্যটকদের জন্য। করোনা ভাইরাসের দাপট থেকে বাঁচতে এই সিদ্ধান্ত নিয়েছে কানাডা সরকার।

চলতি বছরের মার্চের ১৬ তারিখ থেকেই প্রথম বিধিনেষধ আরোপ করা হয়েছিল। বেশিরভাগ বিদেশি নাগরিকদের অপ্রয়োজনীয় কারণে কানাডায় বেড়াতে আসা নিষিদ্ধ বলে জানিয়েছে কানাডা সরকার। তবে কোভিডের কারণে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত সকল যাত্রীদের ওপরই বিধিনিষেধ আরোপ করা হয়েছে কানাডা সরকারের তরফ থেকে। তবে কানাডার সুরক্ষা ও জরুরি বিভাগের মন্ত্রী বিল ব্লেয়ার জানান যে মার্কিন নাগরিকদের জন্য কানাডায় বেড়াতে আসার বিধিনিষেধ আরও বেশি কড়া।

মার্কিন নাগরিকদের ক্ষেত্রে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা জারি হয়েছে কানাডা সরকারের তরফ থেকে। বাকি অন্য দেশগুলোর পর্যটকরা ২০২১ এর জানুয়ারির পর থেকেই আসতে পারবেন কানাডাতে। কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম বলেছেন, আমরা যদি স্বাস্থ্যবিধি না মানি তবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আক্রান্তের সংখ্যা দিনে ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে। বর্তমানে প্রতিদিনের গণনার তুলনায় তা দ্বিগুণেরও বেশি।

 

Related posts

কোচ থেকে ছাটাই হলেন আন্দ্রেয়া পিরলো

Irani Biswash

বাংলাদেশ বিশ্বের সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশগুলোর একটি: প্রধানমন্ত্রী

Irani Biswash

হেপাটাইটিস-সি রোগী বিনামূল্যে পাবেন লাখ টাকার ওষুধ

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »