জুন ১৯, ২০২১
MIMS TV
রাজনীতি

শুক্রবার বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেছে ‘সম্মিলিত ইসলামী দলসমূহ’

ঢাকায় পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেছে ‘সম্মিলিত ইসলামী দলসমূহ’। ‘ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের প্রতিবাদে’ বুধবার এই কর্মসুচি ঘোষণা করেছিল জোটটি।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর একটি মিলনায়তনে সম্মিলিত ইসলামী দলসমূহের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সন্মেলনে বলা হয়, রাজধানীতে এবং দেশের বিভিন্ন স্থানে রাস্তার মোড়ে মোড়ে মূর্তি তথা ভাস্কর্যের নামে যেভাবে মূর্তি স্থাপন করা হচ্ছে, তা কোন ক্রমেই একজন ঈমানদার মেনে নিতে পারেননা। কতিপয় বুদ্ধিজীবীসহ কিছু কুচক্রিমহল ভাস্কর্য স্থাপনকে কেন্দ্র করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। মূলত:তারা দেশ, জাতি, ইসলাম ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের দুশমন। এভাবে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করে দেশে আল্লাহর গজব টেনে আনা হচ্ছে। ৯৫ শতাংশ মুসলিম অধ্যুষিত এ দেশের বিবেকবান জনগণ কোনোক্রমেই এ বিজাতীয় সংষ্কৃতি মেনে নিতে পারে না। তাই শুক্রবার দেশব্যাপী গণ বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করা হয়।

ওই কর্মসূচির অংশ হিসেবে ‘ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের প্রতিবাদে’ রাজধানীতে সম্মিলিত ইসলামী দলসমূহের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিলের অনুমতি চেয়ে ডিএমপি বরাবর লিখিত আবেদন করা হয়েছিলো। কিন্তু অনুমতি পাওয়া যায়নি।

তাছাড়াও পুলিশের অনুমতি ছাড়া রাজধানীতে রাজনৈতিক সামাজিক ও ধর্মীয় সংগঠন কর্তৃক সভা-সমাবেশ কার্যক্রম নিষিদ্ধ করে বুধবার নতুন করে এক আদেশ জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

নেতারা বলেন, আমরা শান্তি শৃংখলা ও নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। তাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে জুমাবারের বিক্ষোভ কর্মসূচি স্থগিত ঘোষনা করা হলো। পরবর্তীতে কর্মসূচি পালন করা হবে ইনশাআল্লাহ।

 

Related posts

মালদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট বোমা হামলায় আহত

Irani Biswash

জামিন পেলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ আসলাম চৌধুরী

Irani Biswash

অবশেষে যুদ্ধ বিরতিতে রাজি হয়েছে ইসরায়েল

Irani Biswash

Leave a Comment

Translate »