জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

ম্যাক্রোঁর গ্যাড়াকল থেকে মুক্তি পাবে ফ্রান্স

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান বলেছেন, প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ফ্রান্সের জন্য বোঝা। দেশটি ভয়াবহ সময় পার করছে। ম্যাক্রোঁর কবল থেকে ফ্রান্স মুক্তি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শুক্রবার ইস্তাম্বুলে জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের এরদোয়ান বলেন, ম্যাক্রোঁ ফ্রান্সের বোঝা। ম্যাক্রোঁ এবং ফ্রান্স সত্যিকার অর্থে খুবই ভয়াবহ সময় অতিক্রম করছে। আমার আশা, ফ্রান্স ম্যাক্রোঁর গ্যাড়াকল থেকে শিগগিরই মুক্তি পাবে।

তুরস্ক এবং ফ্রান্সের সম্পর্কে সাম্প্রতিক মাসগুলোতে বিশেষভাবে উত্তেজনা বিরাজ করছে। সিরিয়া ইস্যুতে ভিন্নতা এবং ফ্রান্সে মহানবী (স.) এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ তার অন্যতম কারণ।

অক্টোবরে ম্যাক্রোঁ বলেন, ইসলাম ধর্ম বিশ্বে সংকট তৈরি করছে। জবাবে মুসলিমবিশ্বের ফরাসি পণ্য বর্জনের ডাকে যোগ দেন এরদোয়ান।

ইসলাম নিয়ে উল্টাপাল্টা, অজ্ঞাতপূর্ণ বক্তব্য দেয়ায়, ওই মাসেই ম্যাক্রোঁর মানসিক স্বাস্থ্য পরীক্ষার পরামর্শ দেন তুর্কি প্রেসিডেন্ট।

নার্গোনো-কারাখ সংঘাত, ভূমধ্যসাগরে খনিজসম্পদ অনুসন্ধান অধিকার নিয়ে গ্রিস-তুরস্ক সংকট এবং লিবিয়া সংঘাতের জন্য প্যারিসের ভূমিকাকে দায়ী করে আঙ্কারা। এ নিয়ে দু’পক্ষের মধ্যে অচলাবস্থা বিরাজ করছে।

Related posts

ওবামার বইয়ের বিশ্ব রেকর্ড, একদিনেই বিক্রি ৯ লাখ কপি

শাহাদাৎ আশরাফ

দিল্লীর স্যার গঙ্গারাম হাসপাতালে ৩৭ ডাক্তার করোনাক্রান্ত

Irani Biswash

খাগড়াছড়িতে পুলিশের করোনা সচেতনতা কর্মসূচি

admin

Leave a Comment

Translate »