জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯ ব্রেকিং নিউজ স্বাস্থ্য

আগামী সপ্তাহের প্রথম দিকেই কানাডায় ভ্যাকসিনের প্রথম ডোজ : জাস্টিন ট্রুডো

কানাডার ইতিহাসের বৃহত্তম গণ-টিকাদান প্রচেষ্টা আগামী সপ্তাহের প্রথম দিকেই শুরু হতে পারে ।  কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানিয়েছেন ডিসেম্বর শেষে অটোয়া কোভিড-১৯ ভ্যাকসিনের ২ লাখ ৪৯ হাজার ডোজ প্রাপ্তির প্রত্যাশা করছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্মাসিউটিক্যাল জায়ান্ট ফাইজার এবং তার জার্মান অংশীদার বায়োএনটেক থেকে।

ভ্যাকসিন প্রাপ্তদের তালিকায় প্রথমেই রয়েছে শারীরিকভাবে দুর্বল ও ক্ষতিগ্রস্ত বৃদ্ধ ও তাদের তত্ত্বাবধায়ক এবং স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মীরা। এরপরে আদিবাসী সম্প্রদায়ের প্রাপ্তবয়স্করা, রিটায়ারমেন্ট হোমসের বাসিন্দা এবং দীর্ঘস্থায়ী স্বাস্থ্যসেবা গ্রহণকারীরাও অগ্রাধিকারের দলে থাকবেন। তবে টিকাগুলি অন্যদের কাছে ব্যাপকভাবে পৌঁছাতে এপ্রিল পর্যন্ত সময় লেগে যেতে পারে বলে জনান অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড।

কানাডায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৯ হাজার ২৯৯ জন, মূত্যবরন করেছেন ১২ হাজার ৭ শত ২৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ৯ শত ৭০ জন। প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম কানাডিয়ানদের মহামারি চলাকালীন ছুটির মৌসুমে সংক্রমণ ঝুঁকি কমাতে কার্যকর উপায় হল জমায়েত সীমাবদ্ধ করা এবং প্রয়োজনীয় কাজ ছাড়া বাইরে না যাওয়ার ব্যাপারে আবারো সতর্ক করেছেন।

Related posts

এ বছরই বিশ্ববাজারে আসছে করোনার টিকা ! কবে আসছে বাংলাদেশে

এই লেখকের অন্যান্য লেখা

৫ ঘন্টা পর ট্রেন যোগাযোগ স্বাভাবিক

admin

রোহিঙ্গাদের দ্বিতীয় দলকে ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে ৩১ ডিসেম্বরের মধ্যেই

admin

Leave a Comment

Translate »