জুন ২২, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া কোলকাতা চ্যাপ্টার ব্রেকিং নিউজ

অমর্ত্য সেনের বাড়ি নিয়ে বিশ্বভারতী যা করছে, তা শিষ্টাচারের পরিপন্থী : মমতা

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বাড়ি নিয়ে বিশ্বভারতী যা করছে, তাকে শিষ্টাচারের পরিপন্থী বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি সোমবার বোলপুরে এক অনুষ্ঠানে বলেন, ওরা (বিজেপি) রাজনৈতিক আক্রমণের লক্ষ্য করে তুলেছে আমাকে। আর অমর্ত্য সেনকে শিক্ষাক্ষেত্রের সঙ্গে সম্পর্কযুক্ত বলে আক্রমণ করা হচ্ছে। উনি পশ্চিমবঙ্গের গর্ব।

মমতা ব্যানার্জি বলেন, এত দিন বাদে জমির হিসেব নিয়ে বিশ্বভারতী যা করছে, তা শিষ্টাচারের পরিপন্থী। আমার যদি সেই সুযোগ আসে, তা হলে আমি অমর্ত্য সেনকে জমি দিতে পারলে ধন্য হব। তিনি যা বলবেন, যে ভাবে বলবেন, রাজ্য সরকার পাশে থাকবে।

মমতা আরও বলেন, অমর্ত্য সেন বাংলার গর্ব। রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল পদক চুরি হয়ে গিয়েছে। সিবিআই তদন্ত করেছে। অমর্ত্য সেন, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে মাদার তেরেসা— সারা পৃথিবীর মানুষ তাদের চেনেন। তারা কী আদর্শ নিয়ে কথা বলবেন, সেটা তাদের নিজস্ব ব্যক্তিগত ব্যাপার। কিন্তু শুধু মাত্র তাকেই (অমর্ত্যবাবু) নয়, আরও অনেকেই টার্গেট করা হচ্ছে।

উল্লেখ্য, বিশ্বভারতীর জমি রয়েছে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের শান্তিনিকেতনের বাড়ির সীমানায় সম্প্রতি এমন অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নোবেলজয়ী অমর্ত্য সেন এ ঘটনায় কেন্দ্রীয় সরকারের মাধ্যমে বিশ্ববিদ্যালয় উপাচার্য ক্ষমতায়িত হয়েছেন বলে অভিযোগ করেছেন। এক বিবৃতিতে তিনি জানান, বিশ্বভারতীর যে জমিতে তার বাড়ি, সেটি দীর্ঘমেয়াদি লিজ নেয়া আছে। মেয়াদ শেষ হতে এখনও অনেক বছর বাকি।

 

Related posts

আমরা ভবিষ্যৎ প্রযুক্তি খাতে বিশ্বে নেতৃত্ব দিতে চাই : জয়

admin

লেস্টার সিটিকে হারিয়ে তৃতীয় স্থানে টমাস টুখেলের চেলসি

Irani Biswash

ইসলামের বিরুদ্ধে আমি কোনো আক্রমণাত্মক বক্তব্য দিইনি: ম্যাক্রোঁ

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »