জুন ১৯, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ শিক্ষা

২০২১ সালের এসএসসি পরীক্ষা জুনে ও এইচএসসি জুলাই-আগস্টে : শিক্ষামন্ত্রী

সাধারণত এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারির শুরুতে এবং এইচএসসি ও সমমান পরীক্ষা এপ্রিলের শুরু আরম্ভ হয়ে থাকলেও আগামী বছর করোনাভাইরাস সংক্রমণের কারণে এসএসসি ও এইচএসসি এবং সমমানের পরীক্ষা পিছিয়ে যাচ্ছে।

ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত পাঠ্যসূচি কাটছাঁট করে তার ভিত্তিতে শ্রেণিকক্ষে ক্লাস করিয়ে জুন নাগাদ এসএসসি ও সমমানের পরীক্ষা হতে পারে বলে আজ এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে এ বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা না হওয়ায় বোর্ড থেকে সনদ দেওয়া হলেও তাতে কোনো নম্বর উল্লেখ থাকবে না। এ ছাড়া মাধ্যমিকে রোল নম্বরের পরিবর্তে আইডি প্রথা চালু করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক চৌধুরী, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নারায়ন চন্দ্র সাহা এবং বিভিন্ন শিক্ষা বোর্ড চেয়ারম্যান গন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ।

Related posts

সিরিয়ায় ২৬ মে প্রেসিডেন্ট নির্বাচন

Irani Biswash

যুক্তরাষ্ট্রকে টিকার জন্য অনুরোধ করেছি : পররাষ্ট্রমন্ত্রী

Irani Biswash

মাথাব্যথা, গলাব্যথা ও সর্দি ডেল্টা ভ্যারিয়েন্টের লক্ষণ

Irani Biswash

Leave a Comment

Translate »