জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া ব্রেকিং নিউজ যুক্তরাষ্ট্র

বাইডেন প্রশাসনের ঊর্ধ্বতন পদে আসছেন বাংলাদেশী বংশোদ্ভূত জাইন সিদ্দিক

বাংলাদেশী বংশোদ্ভূত জাইন সিদ্দিককে হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফ অফিসের জ্যেষ্ঠ পরামর্শক পদে বেছে নিয়েছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। আসন্ন জো বাইডেন প্রশাসনে প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত হিসেবে ঊর্ধ্বতন কোনো পদে আসছেন জাইন সিদ্দিক।

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে আগামী ২০ জানুয়ারী শপথ নেবেন বাইডেন। এরই মধ্যে নিজের প্রশাসন বেশ গুছিয়ে নিয়েছেন তিনি। বিভিন্ন মন্ত্রণালয়ের পাশাপাশি হোয়াইট হাউজের গুরত্বপূর্ণ পদগুলোর জন্যও যোগ্য প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া শুরু করেছেন নবনির্বাচিত এ প্রেসিডেন্ট। এরই ধারাবাহিকতায় জাইন সিদ্দিককে বেছে নিয়েছেন তিনি।

বাংলাদেশী বংশোদ্ভূত জাইন সিদ্দিকের বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। প্রিন্সটন ইউনিভার্সিটি ও ইয়েল ল’ স্কুল থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করা জাইন বর্তমানে বাইডেন-হ্যারিস ট্রানজিশনের ডোমেস্টিক অ্যান্ড ইকনোমিক টিমের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্বরত।

নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইস-প্রেসিডেনশিয়াল বিতর্কের প্রিপারেশন টিমেরও সদস্য ছিলেন তিনি। তার আগে তিনি সাম্প্রতিক নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির হয়ে প্রেসিডেন্ট প্রার্থিতার নমিনেশনের লড়াইয়ে নামা বেতো ও’রৌক-এর প্রচারণা শিবিরের ডেপুটি পলিসি ডিরেক্টর ও তার সিনেট ক্যাম্পেইনের সিনিয়র পলিসি অ্যাডভাইজার হিসেবে কাজ করেছেন।

এছাড়া মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের আপিল আদালতের বিচারক ডেভিড ট্যাটেল ও ডিসট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিস্ট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রেগেরসনের অধীনে ল’ ক্লার্ক হিসেবে কাজ করেছেন জাইন সিদ্দিক। এর পাশাপাশি ওরিক হেরিংটন অ্যান্ড সাটক্লিফ এলএলপির একজন অ্যাসোসিয়েট হিসেবে আইন পেশার চর্চাও চালিয়ে গেছেন তিনি।

জো বাইডেনের ট্রানজিশন টিম গতকাল বুধবার ঊর্ধ্বতন পদগুলো সামলানোর জন্য বেশ কয়েকজনের নাম ঘোষণা করে। এর মধ্যে হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ পরামর্শক হিসেবে জাইন সিদ্দিকের নাম ঘোষণা করা হয়।

Related posts

এশিয়ায় শক্ত অবস্থানে ভিয়েতনামের অর্থনীতি!

শাহাদাৎ আশরাফ

আবারো লকডাউনের পথে ইতালি

শাহাদাৎ আশরাফ

বন্যা ও ভূমিধসে ইন্দোনেশিয়া ৫০ জনের মৃত্যু

Irani Biswash

২ comments

Avatar
H Rainy জানুয়ারী ১৫, ২০২১ at ২:০২ পূর্বাহ্ন

জানা ও অজানা কিছু সংবাদ যা MIMS TV আমদের অনলাইন ফেজবুক পেজ প্রতিদিন দিয়ে যাচ্ছে , তাদের প্রতি শ্রদ্ধাশীল ও ভালোবাসা দোয়া রইলো ও Ahmed Hussain Shahin Bhai অনেক অনেক দোয়া শুভেচ্ছা ও শুভ কামনা রইলো ধন্যবাদ ❤️🌹

Reply
Avatar
H Rainy জানুয়ারী ১৫, ২০২১ at ৫:২৮ পূর্বাহ্ন

অসাধারণ , ভালো লাগলো , আমাদের এই ভালো লাগা গুলো MIMS TV এর অনলাইন ফেসবুকে পেজে পতি নিয়ত প্রতিদিন সকালে আমাদের উপহার দেওয়া জন্যে ধন্যবাদ সেই সাথে Ahmed Hussain এর জন্যে শুভেচ্ছা ও শুভ কামনা রইলো নতুন বছরে নতুন দিগন্তে এগিয়ে যাওয়া ধন্যবাদ ❤️

Reply

Leave a Comment

Translate »