জুন ২২, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া দুর্ঘটনা ব্রেকিং নিউজ

অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে করোনার ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইন্সটিটিউটে

ভয়াবহভাবে আগুন লেগেছে ভারতের পুনেতে করোনার ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে। বেসরকারি সংবাদ সংস্থা এএনআই তাদের টুইটার পেজে জানিয়েছে, গেট নম্বর ১-এর কাছে আগুন লাগে।

দ্বিতীয়তলায় আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

কালো ধোয়া ছড়িয়ে পড়ে এলাকায়। আগুনের গ্রাসে পড়ে গোটা ইনস্টিটিউট জুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়েছে। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, কালো ধোঁয়ায় ঢেকে গেছে আকাশ। ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায়। জানা গেছে, ফায়ার সার্ভিসের অন্তত ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা করছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, রাসায়নিক পদার্থের কারণে এত ধোঁয়ার সৃষ্টি হয়েছে। তবে এখনো আগুনের উৎসস্থলে পৌঁছানো যায়নি। প্রথমে চারটি ও পরে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের আর দশটি ইঞ্জিন।

ইন্ডিয়া টুডে প্রাথমিকভাবে পাওয়া তথ্যের কথা উল্লেখ করে জানিয়েছে, নির্মাণাধীন একটি ভবনে প্রথম আগুন লাগে। সংবাদমাধ্যমটি বলছে, করোনার টিকা অন্য ভবনে তৈরি হচ্ছে। তবে শঙ্কার বিষয় হচ্ছে, ভবনটির পাশের বিল্ডিংয়ে ওই টিকা প্রস্তুত করা হচ্ছে।

বিভিন্ন দেশে অক্সফোর্ডের করোনার টিকা সরবরাহ করছে পৃথিবীর সবচেয়ে বড় এই টিকা প্রস্তুতকারক কোম্পানিটি। যেখানে আগুন লেগেছে, সেখানে অবশ্য বিসিজি টিকা তৈরি হয়।

যদিও এই অগ্নিকাণ্ডে সেরামের টিকা প্রস্তুতকারী জায়গাটি কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। টার্মিনাল লাগোয়া ‘এসইজেড৩’ ভবনে আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা করছে দমকল। স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা এসে পৌঁছেছেন সেরামের মঞ্জরির কারখানার সামনে।

প্রচুর পরিমাণে করোনার টিকা মজুত থাকার কথা সেরামে। অগ্নিকাণ্ডের ঘটনায় তা নিয়ে উদ্বেগ ছড়িয়েছে গোটা ভারতে।

Related posts

যুবলীগ ছাড়া আ’লীগের ৪ সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

শাহাদাৎ আশরাফ

অক্সফোর্ডের করোনা টিকার অনুমোদন দিল যুক্তরাজ্য

admin

মে দিবসে তুরস্কে সংঘর্ষ

Irani Biswash

১ comment

Avatar
H Rainy জানুয়ারী ২১, ২০২১ at ৩:৫০ অপরাহ্ন

হে আল্লাহ তুমি আমাদের সুহস্তা দান করুন ও আমাদের এই বিপদ থেকে মুক্ত করুন আমিন 🌹

Reply

Leave a Comment

Translate »