জুন ২০, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া ব্রেকিং নিউজ যুক্তরাষ্ট্র রাজনীতি

ট্রাম্পের বিরুদ্ধে সাবেক রিপাবলিকানদের স্বতন্ত্র দল গঠন

মার্কিন গণতন্ত্রকে দুর্বল করতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেষ্টার বিরুদ্ধে অবস্থান নিতে রিপাবলিকান দল অনিচ্ছুক বলে মনে করছেন দলটির সাবেক কয়েকজন কর্মকর্তা। যে কারণে রিপাবলিকান দল থেকে বেরিয়ে এসে তারা মধ্য-ডানপন্থী একটি গঠনে আলোচনা চালিয়ে যাচ্ছেন। এ ঘটনা সংশ্লিষ্ট চারজনের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

আলোচনার প্রাথমিক স্তরে রিপাবলিকান দলের সাবেক নির্বাচিত কর্মকর্তা, রোনাল্ড রিগ্যান, জর্জ এইচ ডব্লিউ বুশ, জর্জ ডব্লিউ বুশ, ট্রাম্প প্রশাসনের সাবেক কর্মকর্তা, সাবেক রিপাবলিকান রাষ্ট্রদূত ও কৌশলীদের অন্তর্ভুক্ত করা হয়েছে।আলাদা একটি পক্ষ গঠনে গত শুক্রবার তাদের মধ্যে ১২০ জনের বেশি জুম বৈঠকে অংশ নিয়েছিলেন। ‘নীতিগত রক্ষণশীলতার’ একটি পাটাতন হিসেবে তাদের নতুন দলটি পরিচালিত হবে। সংবিধান ও আইনের শাসনের প্রতিও তারা অঙ্গীকারাবদ্ধ থাকবেন।

যারা এ ধারণার সঙ্গে যুক্ত হয়েছেন, ডোনাল্ড ট্রাম্প আগেই তাদের প্রত্যাখ্যান করেছিলেন। কিছু নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণে তাদের পরিকল্পনা রয়েছে। এছাড়া রিপাবলিকান কিংবা ডেমোক্র্যাট দলের মধ্য-ডানপন্থী প্রার্থীদের সমর্থন করতে পারেন তারা।

হাউস রিপাবলিকান কনফারেন্সের সাবেক প্রধান নীতিবিষয়ক পরিচালক ইভান ম্যাকমুলান এই জুম বৈঠকের সহআয়োজক ছিলেন। ২০১৬ সালের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রেসিডেন্ট প্রার্থী হিসেবেও লড়েছিলেন। ট্রাম্পের কব্জায় থাকা রিপাবলিকান দল নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বৈঠকে অংশ নেওয়া সবাই।

Related posts

হেপাটাইটিস-সি রোগী বিনামূল্যে পাবেন লাখ টাকার ওষুধ

শাহাদাৎ আশরাফ

আয়ারল্যান্ডে নিরানন্দ হ্যালোইন উৎসব

শাহাদাৎ আশরাফ

গাড়িবোমায় আফগানিস্তানের ২৬ নিরাপত্তা সদস্য নিহত

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »