জুন ১৮, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ

ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক শাহীন রেজা নূর মারা গেছেন

দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক, প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূর মারা গেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন। শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০টা ৪০ মিনিটে কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

সাংবাদিক শাহীন রেজা নূর বেশ কিছুদিন ধরে কানাডায় বসবাস করছিলেন তিনি। ১৯৫৪ সালের সেপ্টেম্বরে মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে শাহীন রেজা নূর জন্মগ্রহণ করেন।

শহিদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন তার বাবা । একাত্তরে মহান মুক্তিযুদ্ধ চলাকালে দেশব্যাপী বুদ্ধিজীবী নিধনের নীলনকশা বাস্তবায়ন করতে শুরু করে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগী এ দেশীয় রাজাকার-আল বদর বাহিনী। ওই সময় ১০ ডিসেম্বর হত্যা করা হয় সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনকে।

প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের সন্তান, বিশিষ্ট সাংবাদিক ও প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণ-আন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি।

 

Related posts

দেশে-বিদেশে বসবাসরত সকল বাংলাদেশিকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি

admin

বাংলাদেশ নারী ইমার্জিং ক্রিকেট দলের সিরিজ জয়

Irani Biswash

মাইকেল জ্যাকসনের ‘দি নেভারল্যান্ড র‍্যাঞ্চ’ বাড়িটি কিনলেন বন্ধু রন বার্কলে

admin

Leave a Comment

Translate »