জুন ১৯, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

সৌদিতে সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে পাঁচ মসজিদ

করোনার সংক্রমণ রোধে জারি করা বিধিনিষেধের কারণে সৌদি আরবের রিয়াদ এবং রিজেন শহরের পাঁচটি মসজিদ সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।শনিবার মসজিদগুলো বন্ধ করা হয় বলে দেশটির ইসলামবিষয়ক মন্ত্রীর বরাতে সাবাক নিউজ জানিয়েছে। গত ছয় দিনে ৫৭টি মসজিদ অস্থায়ীভাবে বন্ধ করার পর সেখানে সেনিটাইজসহ সব বিষয়ে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। যার মধ্যে ৪৪টি মসজিদ খুলে দেয়া হয়েছে।

মসজিদ বন্ধ রাখার বিষয়ে ইসলামবিষয়ক মন্ত্রী বলেন, কোনো এলাকায় যখন অনেক আক্রান্তের খবর আমরা নিশ্চিত হই, তখনই ওই এলাকার মসজিদ বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মানার বিষয়টি নিশ্চিত করায় ইতিমধ্যে ৪৪টি মসজিদ ফের খুলে দেয়া হয়েছে।

উল্লেখ্য, সৌদি আরবে নামাজের জামাতে ইসলামবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে বেশ কয়েকটি বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এর মধ্যে অন্যতম হলো, বাসা থেকে ওজু করে মুসল্লি নিজের জায়নামাজ সঙ্গে নিয়ে আসবে। এছাড়া দুই মুসল্লির মাঝে কমপক্ষে দেড় মিটার দূরত্ব বজায় রাখতে হবে।

এদিকে করোনার সংক্রমণ রোধে জারি করা বিধিনিষেধের মেয়াদ ২০ দিন বাড়িয়েছে সৌদি। স্থানীয় সময় রোববার রাত দশটা থেকে সতর্কতামূলক এই পদক্ষেপ কার্যকর হবে বলে আরব নিউজ জানিয়েছে। এ সময় সব ধরনের বিনোদন অনুষ্ঠান নিষিদ্ধ ও জনসমাগম সীমিত রাখার বিশেষ নির্দেশনা দিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Related posts

জাতীয় স্মৃতিসৌধে ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধার্ঘ নিবেদন

admin

নিজেকে নির্দোষ দাবি দুর্নীতির অপরাধে বিচারের মুখোমুখি ইসরায়েলি প্রধানমন্ত্রীর

admin

বাংলাদেশের ওপর থেকে প্রত্যাহার হল পাকিস্তানের ভিসা নিষেধাজ্ঞা

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »