জুন ২২, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯ স্বাস্থ্য

অবশেষে দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিন প্রয়োগ শুরু

দীর্ঘ প্রতীক্ষা ও আমদানি জটিলতার পর স্বাস্থ্যমন্ত্রী ও প্রেসিডেন্টের উপস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন কেপ প্রভিন্সের খাইলিশা মেডিকেল হাসপাতালে ফ্রন্ট লাইন ওয়ার্কাররা করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন। হাসপাতালের এক নার্স প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন।

১৭ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে এই ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী জিউলি এমখাইজি এবং প্রেসিডেন্ট সিরিল রামাপোষা। এসময় ওয়েস্টার্ন কেপ প্রভিন্সের হেলথ এম.ই.সি সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপস্থিত ব্যক্তিবর্গ ভ্যাকসিন গ্রহকারীদেরকে করতালি দিয়ে স্বাগত জানান।

উল্লেখ্য, গত দুসপ্তাহ আগে ভারত থেকে আমদানিকৃত সিরাম ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন ওঠায় তার প্রয়োগে দ্বিধাদ্বন্দ্ব থাকায় ভ্যাকসিন প্রয়োগ স্থগিত করে দেশটির সরকার।

সবশেষ ১৬ ফেব্রুয়ারি রাতে আমেরিকার জনসন এন্ড জনসন কোম্পানির ৮০ হাজার ভ্যাকসিন দক্ষিণ আফ্রিকায় এসে পৌঁছে এবং আজ সকাল থেকেই তার প্রয়োগ প্রক্রিয়া শুরু হয়। ক্রমান্বয়ে আরও ৯ মিলিয়ন ভ্যাকসিন দক্ষিণ আফ্রিকায় পৌঁছে দেবে এই কোম্পানি। এবং দেশটির স্থানীয় ও প্রবাসীদের মাঝে বিনামূল্যে দেয়ার কথা রয়েছে।

Related posts

পুতিনের আমন্ত্রণে ফের মুখোমুখি হচ্ছেন শি জিনপিং-মোদি

শাহাদাৎ আশরাফ

ভারতে ‘স্পুটনিক-ভি’ টিকা উৎপাদনে রাজি রাশিয়া

admin

বৃষ্টি বিড়ম্বনার পরও শ্রীলঙ্কা টেস্টের দ্বিতীয় দিনটি ছিল বাংলাদেশের

Irani Biswash

Leave a Comment

Translate »