জুন ২৪, ২০২১
MIMS TV
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া ব্রেকিং নিউজ যুক্তরাষ্ট্র

১ কোটি ১০ লাখ অভিবাসীকে নাগরিকত্ব প্রদান করবে যুক্তরাষ্ট্র

নানা জল্পনা কল্পনা শেষে যুক্তরাষ্ট্রে বৈধ কাগজপত্রহীন ১ কোটি ১০ লাখ অভিবাসীর নাগরিকত্ব দেওয়ার সুযোগ সৃষ্টি করতে একটি বিল উত্থাপন করেছেন বাইডেন সরকার।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, ১৮ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট জো বাইডেনের অভিবাসন পরিকল্পনার অংশ হিসেবেবিলটি উত্থাপন করা হয়। বিলে বলা হয়েছে, এ বিরাটসংখ্যক অভিবাসীকে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের সুযোগ না দেওয়ার কোনো যৌক্তিকতা নেই। তাঁরা সেই সুযোগ দিতেই বিলটি এনেছেন।

প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে বলেছেন, ‘অভিবাসন আমাদের শক্তির যে অপরিমেয় উৎস এবং এটা আমাদের জাতির জন্য অপরিহার্য।’ অভিবাসন নীতি সংস্কারকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘অভিবাসন নীতিগুলো উপযোগী করার প্রথম গুরুত্বপূর্ণ পদক্ষেপ এটি। এটা পরিবারের সদস্যদের পুনর্মিলন ঘটাবে, আমাদের অর্থনীতির উন্নতি ও শক্তিশালী করবে এবং আমাদের নিরাপত্তার রক্ষাকবচ হবে।’

নতুন এই বিলের প্রধান লক্ষ্য হলো, আগামী আট বছরে যুক্তরাষ্ট্রে কাগজপত্রহীন অবস্থায় বসবাস ও কর্মরত ১ কোটি ১০ লাখ অভিবাসীকে নাগরিকত্ব প্রদানের সুযোগ সৃষ্টি করা। এই অভিবাসীদের মধ্যে কৃষিশ্রমিক এবং শিশুকালে পরিবারের সঙ্গে আসা ব্যক্তিদের (ড্রিমার্স) দ্রুত স্থায়ী বসবাসের সুযোগ সৃষ্টি করা হবে অথবা বৈধভাবে কাজ করার সুযোগ দিতে তাঁদের দেওয়া হবে গ্রিন কার্ড।

Related posts

অক্সফোর্ডের করোনা টিকার অনুমোদন দিল যুক্তরাজ্য

admin

আগামী বছরেই ঘুরে দাঁড়াবে ইউরো জোনের অর্থনীতি

শাহাদাৎ আশরাফ

ভারতে কোভিড সেন্টারে করোনা আক্রান্ত তরুণীর বিয়ে

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »