জুন ১৯, ২০২১
MIMS TV
এই মাত্র পাওয়া খেলাধুলা প্রিয় লেখক ব্রেকিং নিউজ মু: মাহবুবুর রহমান

নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল

মু: মাহবুবুর রহমান, নিউজিল্যান্ড থেকে

দীর্ঘ ভ্রমণ শেষে নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ২৪ ফেব্রুয়ারি (বুধবার) নিউজিল্যান্ডের স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিট (বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টা) ৩৫ সদস্যের বাংলাদেশ টিম পা রাখে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। ২০১৯ সালের মার্চে মসজিদে সন্ত্রাসী হামলার কারণে এই ক্রাইস্টচার্চ থেকেই ম্যাচ না খেলে দেশে ফিরে গিয়েছিলো বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগের দিন (২৩ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ দল। লম্বা বিরতি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর করোনাকালে এটাই টাইগারদের প্রথম বিদেশ সফর।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে টানা ১৪ দিন কোয়ারেন্টাইনের কড়া বিধিনিষেধ মানতে হবে বাংলাদেশের খেলোয়াড়-কর্মকর্তাসহ সবাইকে। ক্রাইস্টচার্চের লিংকন ইউনিভার্সিটি হাই-পারফরম্যান্স সেন্টারে থাকবে বাংলাদেশ দল।

কোয়ারেন্টাইনের প্রথম সাতদিন রুমবন্দি সময় কাটাতে হবে সবাইকে। অষ্টম দিন থেকে অনুশীলনের সুযোগ পাবেন ক্রিকেটাররা। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। তারপর সিরিজের মূল লড়াইয়ে নামবে টাইগাররা।

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের রেকর্ড মোটেও সুখকর নয়। কোনো সংস্করণের ক্রিকেটেই নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে জয় নেই বাংলাদেশের। নিউজিল্যান্ডের মাটিতে ৯টি টেস্ট, ১৩টি ওয়ানডে ও চারটি টি- টোয়েন্টি ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

আবার টাইগারদের তারকা খেলোয়াড় সাকিব আল হাসান নেই সিরিজে। তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে সফর থেকে পিতৃত্বকালীন ছুটিতে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। এছাড়া প্রচণ্ড বাতাস ও ঠান্ডাসহ নিউজিল্যান্ডের বৈরী আবহাওয়া তো আছেই।

তবে দেশ ছাড়ার আগে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল শুনিয়েছেন হতাশার বৃত্ত ভাঙার আশার বাণী। এই বাঁহাতি তারকা সংবাদ মাধ্যমকে বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন বরাবরই আমাদের জন্য কঠিন। তবে অসম্ভব কিছুই না। নিউজিল্যান্ডে আমরা যা কোনোদিন অর্জন করতে পারিনি, চেষ্টা করব এবার যেন সেটা বদল করতে পারি। আমরা আশাবাদী।’

আগামী ২০ মার্চ ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড মিশন। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফরের সূচিতে কিছুটা বদল এনেছিল স্বাগতিক ক্রিকেট বোর্ড। তবে সূচি বদলালেও আগের ভেন্যুতেই হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি হবে ক্রাইস্টচার্চে আর শেষটি হবে ওয়েলিংটনে।

এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে নেপিয়ারে। নিউজিল্যান্ডে বাংলাদেশ সফরের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল অকল্যান্ডে।

Related posts

সৌদি আরবে তুষারপাত

admin

বাংলাদেশ ব্যাংকসহ ২শতাধিক প্রতিষ্ঠানে সাইবার হামলা

শাহাদাৎ আশরাফ

‘চাকরির পেছনে না ছুটে নিজে বস হও’ : প্রধানমন্ত্রী

শাহাদাৎ আশরাফ

Leave a Comment

Translate »